ময়মনসিংহে অনুমোদন ছাড়াই চলছে ডায়াগনস্টিক সেন্টার

নিজস্ব প্রতিবেদক:-স্বাস্থ্য অধিদফতরে কোন নিয়মনীতির তোয়াক্কা না করে অনুমোদন ছাড়াই বেশ কয়েকটি ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম চালিয়ে যাচ্ছে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ৩৩নং ওয়ার্ডের শম্ভুগঞ্জ এলাকায়।

গত (২৬ মে) স্বাস্থ্য অধিদফতরের নির্দেশে দেশের বিভিন্ন এলাকার মতো ময়মনসিংহ জেলায় অভিযান চালিয়ে অনুমোদনহীন বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার সীলগালাসহ বন্ধের নির্দেশ দেন সিভিল সার্জন। তবে সিটি কর্পোরেশনের ৩৩নং ওয়ার্ডের শম্ভুগঞ্জে ব্যাঙের ছাতার মত গজিয়ে উঠা বেশ কয়েকটি অনুমোদনহীন ডায়াগনস্টিক সেন্টারে কোন অভিযান পরিচালনা না করায় দেদারছে কার্যক্রম চালিয়ে যাচ্ছে। যা নিয়ে প্রশ্ন উঠেছে সচেতন মহলের মাঝে। এব্যাপারে সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নজরুল ইসলাম জানান, অভিযান অব্যাহত আছে।

উল্লেখ্য, স্বাস্থ্য অধিদফতরের নির্দেশ বাস্তবায়নে ময়মনসিংহে গত (২৬ মে’র) পর থেকে এ পর্যন্ত ১০৭টি হাসপাতালে অভিযান পরিচালনা করে ৬৪টি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে বন্ধ ঘোষণা ও 0৫টিকে সিলগালা করা হয়। এ ছাড়া বিভিন্ন অভিযোগে ল্যাব বন্ধ করা হয় 0৩টি ডায়াগনস্টিক সেন্টারের। আর দুইটি এক্সরে বিভাগ সিলগালা করা হয়।