ভালুকা-ময়মনসিংহ সড়কে বিআরটিসি বাস চালুর দাবী

মোঃ নাজমুল ইসলাম, স্টাফ রিপোর্টারঃ শুক্রবার (০৬ সেপ্টেম্বর ১৯) ইং থেকে ত্রিশাল টু ময়মনসিংহ সড়কে চালু হতে যাচ্ছে বিআরটিসি(BRTC) বাস। অল্প কিছুদিন আগে মুক্তাগাছা টু ময়মনসিংহ রোডে বিআরটিসি বাস চালো হলে, ত্রিশালের মানুষের দাবিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যপক সাড়া পরে। বর্তমান সংসদ রুহুল আমিন মাদানীর কাছে সবার আশা ব্যক্ত করে যেন  মুক্তাগাছার মত ত্রিশালে বিআরটিসি বাস চালু হয়।

ভালুকা আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব কাজিম উদ্দিন আহমেদ ধনু’র সু-দৃষ্টি কামনা করে সামাজিক যোগাযোগ মাধ্যম এবং উপজেলার বিভিন্ন যায়গায় আলোচনারত অবস্থায় ভুক্তভোগী যাত্রীগণ দাবী জানিয়ে যাচ্ছেন, মুক্তাগাছা এবং ত্রিশালের ন্যয় ভালুকা টু ময়মনসিংহ রোডে বিআরটিসি বাস দ্রুত চালু করার।

এমপি মহোদয়ের সু-দৃষ্টিতে অতিদ্রত এই রোডে বাসটি চালু হবে বলে ভালুকা উপজেলাবাসীর বিশ্বাস।

এই রোডে অতিরিক্ত ভাড়ার বাস এবং ঢাকা থেকে আসা দূরপাল্লার বাস দিয়ে দাড়িয়ে ভালুকা থেকে ময়মনসিংহ শহরে যাতায়াত করে যাত্রীরা। ফলে গাদাগাদির মধ্যে ভোগান্তিতে চলতে হয়। নেই কোন বিন্দুমাত্র সুযোগ সুবিধা, উল্টো দিতে হয় অতিরিক্ত ভাড়া। সরকারীভাবে কোন পরিবহন না থাকায় নিজেদের ইচ্ছা মতো নিয়ম কানুন না মেনে ভাড়া বাড়িয়ে পকেট কাটছে বেসরকারি পরিবহনের মালিকেরা। তাই অবিলম্বে সরকারি ভাবে বিআরটিসি বাস চালুর দাবি জানিয়েছেন যাত্রীরা।

বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবী রুবেল হাসান বিপ্লব বলেন, অন্যান্য বাসের চেয়ে বিআরটিসি বাস অনেক ভালো সার্ভিস। দ্রুত চালু করা প্রয়োজন। তাবে যাত্রীদের উপকার হবে।

ময়মনসিংহ আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থী রেজোয়ানা নুসরাত রিয়া বলেন, ভালুকা-ময়মনসিংহ রোডে একটা পরিবহনও আধুনিক কিংবা মানসম্মত না। রাস্তা যাতায়াতে কোমর ব্যথা করে। আবার গাদাগাদি এবং দাড়িয়ে যাত্রী যাতায়াত করে। দুর্গন্ধ তো আছেই। তিনি আরও বলেন, বিআরটিসি বাস চালু করা প্রয়োজন। তাহলে যাত্রীদের দুর্ভোগ কমবে। সঙ্গে বিআরটিসি বাসের ভাড়াও সরকার নির্ধারিত ভাড়া হবে। তখন ভাড়াও কমে আসবে। মানুষের টাকা বাঁচবে সঙ্গে ভালো সেবাও পাবে।

ভালুকা বাজারের কয়েকজন ব্যবসায়ী বলেন, এ সড়কে বিআরটিসি বাস চালু করার দাবি জানাচ্ছি। কারণ, এই রোডে চলাচল করা বাসগুলো দিয়ে যাতায়াত করার কারণে আমাদের ব্যবসা বানিজ্যের অনেক ক্ষতি হয়।

 

ত্রিশালপ্রতিদিন/মোমিন তালুকদার