ওসি মাঈন উদ্দিনের বিচক্ষণতায় বদলে গেছে শিল্পনগরী ভালুকার চিত্র

ভালুকা মডেল থানার ওসি মাঈন উদ্দিন

মো: নাজমুল ইসলাম, নিজস্ব প্রতিনিধি:: ময়মনসিংহের ভালুকা মডেল থানার ওসি মাঈন উদ্দিন গোটা উপজেলার মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন দায়িত্ব পাওয়ার মাত্র ৮ মাসেই । তিনি দায়িত্ব পাওয়ার পর থেকেই পাল্টে গেছে গোটা উপজেলার আইনশৃঙ্খলার চিত্র। পুলিশের প্রতি সাধারন মানুষের আস্থা ফিরে এসেছে।

গত ০১-০৫-১৯ ইং মির্জাপুর থানার ওসি মাঈন উদ্দিন আহমেদ ভালুকা মডেল থানার ওসি হিসাবে যোগদান করেন। তিনি যোগদানের সময় শিল্পনগরীতে চুরি, ছিনতাই, জুয়া, মাদকব্যবসা, ধর্ষন, খুনসহ অপরাধ ছিলো নিত্যদিনের সঙ্গী। কোন অপরাধের সুষ্ঠ বিচার পাচ্ছিলোনা সাধারন ভুক্তভোগী মানুষ। সাধারন ভুক্তভোগী জনগন থানায় রাজনৈতিক শক্তি ও টাকার কাছে বিচার চাওয়া ছিলো দুস্প্রাপ! শিল্পনগরী ভালুকা ছিলো অপরাধীদের স্বর্গরাজ্য!

এমন সময় দায়িত্ব নিয়ে সন্ত্রাস, চাদাবাজ, চুরি,ছিনতাই, ধর্ষন, খুনসহ সব ধরনের অপরাধের বিরুদ্ধে ভালুকা মডেল থানা পুলিশ সাড়াশি অভিযান পরিচালনা শুরু করে। গোটা উপজেলার সাধারন মানুষের দৌড়গড়ায় যে কোন সমস্যার সময় তিনি ছুটে যান। মানুষকে পুলিশের বন্ধু মনে করতে উৎসাহ দেন, পুলিশের প্রতি মানুষের আস্থা ফিরে আসতে পুলিশের সহযোগিতা নেওয়ার অনুরোধ করছেন। ভালুকা মডেল থানাকে ঘুষ ও দালালমুক্ত ঘোষনা করেছেন।

নিরপরাধ মানুষকে পুলিশি হয়রানি বন্ধ করেছেন! থানায় যেকোন সাধারন মানুষ ওসির সাথে তাদের সমস্যাগুলো নিয়ে আলোচনার সুযোগ পাচ্ছেন। এর ফলে একে একে অপরাধের পরিমান কমতে থাকে শিল্পনগরীতে। ওসি মাঈন উদ্দিনের সততা, নিষ্ঠা ও কর্তব্যপরায়ণ সৎ এই পুলিশ কর্মকতার জন্য শিল্পনগরী ভালুকার আইনশৃংখলার উন্নতি চোখে পড়ার মতো হয়েছে।

প্রতিটি ইউনিয়ন, পাড়া মহল্লায় কমিউনিটি পুলিশের মাধ্যমে জনগনকে সেবা দিচ্ছেন। থানায় চালু করেছেন অনলাইন জিডি। যার জন্য কোন চার্জ দিতে হয়না। ইভটিজিং, মাদকমুক্ত ভালুকা গড়তে গোটা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক কনফারেন্স করে যাচ্ছেন! ভুক্তভোগী মানুষকে থানায় এসে তাদের যেকান অভিযোগ দায়ের করতে বলছেন এবং দ্রুত সময়ে অপরাধী গ্রেপ্তার করছেন! কোন রাজনৈতিক প্রভাব, টাকা ও ক্ষমতার কাছে সাধারণ মানুষকে জিম্মি হতে হচ্ছে না। অপরাধী যতই প্রভাবশালী হোক না কেন দ্রুত তাকে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনা হচ্ছে। কোন অপরাধী টাকা বা প্রভাবশালী ব্যক্তির দ্বারা কোন ভাবেই আইনের ফাকফোকর দিয়ে ছাড়া পাচ্ছেনা।

কিছু অসাধু রাজনীতিক ব্যক্তি ও একটি মহলের কুপ্রচারনায় সৎ, নিষ্ঠাবান ওসি মাঈন উদ্দিনকে ভালুকা থেকে বদলি করার পায়তারা করছে!ভালুকার সাধারন মানুষ ওনার মতো সৎ পুলিশ কর্মকতাকে যাতে বদলি না করা হয় তার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন। এক সময়ের অপরাধীদের স্বর্গরাজ্য শিল্পনগরী ভালুকার আইনশৃংখলা পরিস্থিতি আগের মতো নাজুক হয় তার জন্য উঠে পড়ে লেগেছে কিছু অসাধুমহল। বর্তমানে পুলিশ কোন নিরপরাধ মানুষকে জিম্মি বা হয়রানি না করায় কিছু রাজনিতিক লোকজন তাদের পকেটভারী করতে পাচ্ছে না তাই ওসির বদলি চান! সাধারন মানুষের দাবি ওসি মাঈন উদ্দিন ভালুকায় যদি আর ১ বছর দায়িত্ব পালন করতে পারেন সব অপরাধের পরিমান শুন্যের কোঠায় চলে আসবে।

মডেল থানার ওসি মাঈন উদ্দিন বলেন,আমি শিল্পনগরী ভালুকা মডেল থানার ওসি হয়ে এসেছি প্রায় আট মাস হয়েছে। আমি সর্বদাই চেষ্টা করে যাচ্ছি জনগণ যাতে থানায় সুষ্ঠ বিচার পায়। আমি দায়িত্ব পাওয়ার পর থেকে অপরাধীদের কোন ছাড় নেই সে যতই শক্তিশালী হোক না কেন! আইন যে দেশের সকল জনগনের জন্য সমান সে ব্যাপারে মানুষকে উৎসাহিত করি। ভালুকার জনগনের পুলিশের প্রতি হারানো আস্থা ফিরে আসতে ও ন্যায় বিচার পেতে সর্বদাই কাজ করে যাচ্ছি।