ভারতীয় ‘আগ্রাসনের’ জবাব দেবে পাকিস্তান: কোরেশি

ভারতের বিমান বাহিনী নিয়ন্ত্রণরেখা লঙ্ঘন করার ঘটনায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের জরুরি বৈঠক শেষ হয়েছে। আজ ২৬ ফেব্রুয়ারি, মঙ্গলবার দুপুরের পর বৈঠকটি শুরু হয়। কিছুক্ষণ আগে তা শেষ হয়েছে। এখন সিদ্ধান্তের বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী শাহ মামুদ কোরেশি।

কোরেশি পাকিস্তানের ন্যাশনাল সিকিউরিটি কিমিটির িএকটি বিবৃতি পাঠের মধ্য দিয়ে বক্তব্য শুরু করেছেন। বিবৃতিতে বলা হয়েছে, ‘ভারতীয় আগ্রাসনের জবাব নিজেদের পছন্দমতো সময় ও স্থানে দেবে পাকিস্তান।’

বর্তমান পরিস্থিতিতে তিন সদস্যের একটি কমিটি করা হয়েছে বলে কোরেশি জানান। তিনি আরও জানান, যে জায়গায় ভারতীয় বাহিনী সীমালঙ্ঘন করেছে সেই স্থানে দেশি-বিদেশি সাংবাদিকদের নিয়ে যাওয়া হবে। যাতে কী ঘটেছে তা দেখে ভারতীয় প্রপাগান্ডার মুখোশ উন্মোচন করতে পারেন।

ভারতীয় বাহিনীর নিয়ন্ত্রণরেখা লঙ্ঘনের বিষয়ে বিশ্বনেতাদের সঙ্গে কথা বলা হবে বলেও জানান পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এরই মধ্যে বিষয়টি নিয়ে সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান এবং সংযুক্ত আরব আমিরাতের যুবরাজ শেখ জায়েদের সঙ্গে কথা বলেছেন বলে জানান কোরেশি।

এর আগে নিয়ন্ত্রণরেখা লঙ্ঘনের পর এক বিবৃতিতে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী চ্যালেঞ্জ না জানানোর জন্য ভারতকে হুঁশিয়ার করে দেন। তিনি আশা করেন, ভারতের শুভবোধের উদয় হবে।

কোরেশি বলেন, পাকিস্তানের যথাযথ জবাব দেওয়ার এবং নিজেকে রক্ষা করার অধিকার আছে।

এর আগে সোমবার দিবাগত রাত ৩টা নাগাদ পাকিস্তান সীমান্ত পেরিয়ে হামলা চালায় ভারতীয় বাহিনী। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, ১২ টি যুদ্ধ বিমান এই অপারেশনে অংশ নেয়। মোট ১ হাজার কেজি বোমা ফেলে সন্ত্রাসবাদীদের ক্যাম্প গুঁড়িয়ে দেওয়া হয়েছে।-বাংলা।