ফুলবাড়ীয়া থেকে অপহৃত শিশু ত্রিশালে উদ্ধার

উপজেলা আনসার ভিডিপি অফিসার, মোঃ মিজানুর রহমানের সাথে উদ্ধার হওয়া শিশু- তৌহিদ মিয়া

ফকরুদ্দীন আহম্মেদ, স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের ফুলবাড়ীয়া থেকে অপহৃত শিশুটিকে ত্রিশাল উপজেলার দরিরামপুর মহাসড়কের পাশথেকে (০৭ সেপ্টেম্বর) দুপুরবেলায় উদ্ধার করেছে উপজেলা আনসার ভিডিপি’র সদস্যরা।

উদ্ধার হওয়া শিশুটির নাম, তৌহিদ মিয়া (০৯)। শিশুটি ফুলবাড়ীয়া উপজেলার বাকতা ইউনিয়নের কয়ের চালা গ্রামের লাল মাহমুদের ছেলে।

শিশুটির সাথে কথা বলে জানাযায়, সে একটি মুদির দোকানের সামনে দাঁড়িয়ে ছিল। হঠাৎ কালো একটি মাইক্রো হতে অপহরণ চক্র নেমে শিশুটির নাকের কাছে ফুল ধরে। পরে ছেলেটি অজ্ঞান হলে কৌশলে গাড়ীতে উঠিয়ে ঢাকা রোডে চলে আসে। ছেলেটি কিছুক্ষণ পরেই জ্ঞান ফিড়লে দেখতে পান সে গাড়ীতে। অপহরণ চক্রের সদস্যরা ভেবেছিল ছেলেটি অজ্ঞান তাই উপজেলার বৈলর এলাকায় এসে কিছু কিনার জন্য গাড়ী থামিয়ে  দরজা খুলতেই ছেলেটি লাফদিয়ে  গাড়ী থেকে নেমে ডাক-চিৎকার শুরু করলে  অাসে-পাশের লোকজন কিছু বুঝে উঠার আগেই  গাড়ীটি দ্রুতগতীতে ঢাকা মুখি চলে যায়। পরে ছেলেটির ডাক চিৎকার শুনে আনসার ভিডিপির সদস্যরা শিশুটিকে উদ্ধার করে ত্রিশাল থানা পুলিশের হেফাজতে রাখে।

শিশুটি তথ্যমতে যোগাযোগ করা হলে তার বড় ভাই জহিরুল ইসলাম ও ফুফাতো ভাই ইমরান হোসেন ত্রিশাল থানা ও উপজেলা আনসার ভিডিপি অফিসে আসলে পরিচয় যাচাই বাছাই করে তাদের কাছে ছেলেটিকে বুঝিয়ে দেওয়া হয়।

এ বিষয়ে ত্রিশাল উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মিজানুর রহমানের কাছে জানতে চাইলে শিশুটি উদ্ধার হওয়ার সত্যতা স্বীকার করেন।

ত্রিশাল থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিজুর রহমান জানান,  আনসার ভিডিপির সদস্যরা অপহৃত শিশুটিকে  উদ্ধার করে থানা পুলিশের হেফাজতে রেখে তাদের অভিবাবকের কাছে তুলে দেওয়া হয়।

 

ত্রিশালপ্রতিদিন.কম/মোমিন তালুকদার