দক্ষ, স্বচ্ছ ও জনবান্ধব ভূমি সেবা প্রতিষ্ঠা করাই আমাদের অঙ্গীকার-তারাকান্দায় ইউএনও 

মোঃ আরিফ রববানী, ময়মনসিংহ: ময়মনসিংহের তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত বলেছেন-সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন সাধারণ মানুষের ভূমির অধিকার নিশ্চিত করার জন্য কাজ করে গেছেন। তিনি ২৫ বিঘা পর্যন্ত জমির খাজনা মওকুফ করে দিয়েছিলেন।বাংলাদেশের মানুষের আর্থসামাজিক উন্নতি ছিল তার একমাত্র লক্ষ্য।  বর্তমান  সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছে এবং ভূমি ব্যবস্থাপনা ডিজিটাইজ করার উদ্যোগ নিয়েছে। আপনারা ভূমি সেবা পেতে এই দুটি প্ল্যাটফর্মের সহায়তা নিতে পারেন। দক্ষ, স্বচ্ছ ও জনবান্ধব ভূমি সেবা প্রতিষ্ঠা করাই আমাদের অঙ্গীকার।

রবিবার (২২শে মে)ভূমি সেবা সপ্তাহের ৪র্থ দিনে সহকারী কমিশনার ভূমি জিন্নাত শহীদ পিংকীর ব্যবস্থাপনায় উপজেলা ভূমি অফিস প্রাঙ্গণে স্থাপিত ‘সেবা বুথ’এ জনসাধারণের মধ্যে ভূমি অধিকার সম্পর্কে সচেতনতা বাড়াতে সারাদেশের মতো তারাকান্দায় ভূমি সেবা সপ্তাহ -২০২২ এর কার্যক্রমে আসা উপস্থিত সেবা প্রার্থীদের কাছে ডি সি আরসহ ভূমি সংক্রান্ত কাগজপত্র বিতরণ কালে এসব কথা বলেন।

ভূমি সংক্রান্ত যেকোন সেবার জন্য জনসাধারণকে উপজেলা ভূমি অফিসে আসার আহ্বান জানিয়ে উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত  বলেন, ভূমি মন্ত্রণালয়ের প্রস্তাবিত তিনটি আইন মন্ত্রিপরিষদে পাশ হয়েছে। সবার সহযোগিতায় ভূমি মন্ত্রণালয় অর্জন করেছে মানুষের আস্থা। তিনি আরও বলেন- ভূমি মন্ত্রণালয় ভূমি কর্মকর্তাদের পারফরমেন্স মনিটরিং করা শুরু করেছে, অভ্যন্তরীণ প্রতিযোগিতায় পরিবেশ সৃষ্টি করেছে।  এসময় তিনি ভালো কাজের স্বীকৃতি সরূপ প্রতি বছর ভূমি সেবা সপ্তাহে স্বচ্ছ, দক্ষ, জনবান্ধব ও জবাবদিহিমূলক ভূমিসেবা প্রদান ও বাস্তবায়নে বিশেষ কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ মাঠ পর্যায়ে ভূমি অফিসে কর্মরতদের পুরস্কার প্রদানের সিদ্ধান্ত হওয়ায় তিনি সরকারের প্রতি কৃতজ্ঞতা জানান এবং ভূমি সেবা সপ্তাহ ২০২২-এ  পুরুস্কার প্রাপ্ত ভূমি কর্মকর্তাদের অভিনন্দন জানান তিনি।

এ সময়  উপজেলা পরিষদের  চেয়ারম্যান এডভোকেট আলহ্বাজ ফজলুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু প্রদীপ চক্রবর্তী রুনু ঠাকুর, উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব নজরুল ইসলাম নয়ন সহ অন্যান্য অফিসারবৃন্দগণ উপস্থিত ছিলেন ।এছাড়া ইউনিয়ন ভিত্তিক ভূমি সেবা সপ্তাহ এর কাজ ত্বরান্বিত করার জন্য সহকারী কমিশনার (ভূমি) জিন্নাত শহীদ পিংকি সরজমিনে বানিহালা এবং বালিখা ইউনিয়ন এ  গিয়ে ডি সি আর বিতরণ করেন। এ সেবা কার্যক্রম ১৯ মে শুরু হয়েছে  ২৩ মে পর্যন্ত চলবে বলে জানিয়ে ভূমি সেবা সপ্তাহ কে  আরো ফলপ্রসূ করার সহায়তা করার জন্য সহকারী কমিশনার ভূমি জিন্নাত শহীদ পিংকী তারাকান্দাবাসী কে ধন্যবাদ জানান।