ত্রিশাল- বালিপাড়ায় বখাটেদের অত্যাচারে আতঙ্কে স্কুল ছাত্রীরা !

স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বালিপাড়া ইউনিয়নের দুইটি শিক্ষা প্রতিষ্ঠানে বখাটেদের অত্যাচারে আতঙ্কে রয়েছেন স্কুল ছাত্রীরা!

উপজেলার ঐতিহ্যবাহী বালিপাড়া ইউনিয়নের সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান, বিয়ারা পাটুলী রহমত উল্লাহ উচ্চ বিদ্যালয় ও বিয়ারা জয়মনি উচ্চ বিদ্যালয়ের ছাত্রী, শিক্ষক ও অভিভাবকের অভিযোগের ভিত্তিতে জানাযায়, ছাত্রীরা স্কুলে যাতায়াত কালে অনেকগুলো বখাটে দলবেধে র্দীঘদিন যাবৎ ধরে পথরোধ করে অশালীন আচরণ, হাতে টান মারা, ওড়না টান মারাসহ অশ্লীলতা কু-প্রস্তাবের মাধ্যমে ছাত্রীদের ভয়ভীতি প্রদর্শন করছে। ছাত্রীদের অভিবাবক বখাটেদের কাছে জিজ্ঞাসা করলে, মারধরের ঘটনাও ঘটেছে।

বিষয়টি স্থানীয় চেয়ারম্যানকে অবগত করলে বখাটেরা আরো বেপরোয়া হয়ে উঠে রাতের বেলা দলবদ্ধভাবে ছাত্রীদের বাড়ি গিয়ে গালমন্দ ও চালে ঢিল মেরে  আরো ব্যাপক বেপরোয়া হয়ে আতঙ্ক সৃষ্টি করছে।

অনেক  কোমলমতি ছাত্রীরা ভয়ে  স্কুলে যাচ্ছেনা বলে অভিযোগ সূত্রে জানাযায়। নিরহ ছাত্রীরা তাদের অভিভাবক নিয়ে স্কুলের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটিকে উক্তোক্তের ঘটনা অবগত করলে, ভোক্তভোগী ছাত্রীদের  বিষয়টি প্রথমিক যাচাই বাছাই করে ঘটনার  সত্যতা পাওয়া যায়।

পরে স্কুলের প্রধান শিক্ষক (০১অক্টোবর ২০১৯) ইং তারিখে ছাত্রী ও অভিবাবকদের স্বাক্ষরিত একটি অভিযোগপত্র উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল জাকিরের কাছে দাখিল করে।

এই নেক্কারজনক ঘটনাটি  নিয়ে এলাকা জুড়েই আতঙ্ক বিরাজ করছে।

বিষয়টি অনুসন্ধান করতে গেলে বিয়ারা পাটুলী রহমত উল্লাহ উচ্চ বিদ্যালয়ের অভিযোগকারী ছাত্রীরা ‘ত্রিশাল প্রতিদিন’ কে বলেন, আমরা বড় অসহায় আমাদের সহযোগীতা করুন, এই বখাটেদের অত্যাচারে আমরা অতিষ্ঠ।  প্রতিনিয়ত স্কুলে যাওয়া আসার পথে বখাটেগুলো আমাদেরকে ওড়নায় টান দেয়, হাতে টান দেয়, কু-প্রস্তাব দেয়। আমরা এর পরিত্রাণ চাই।  আমরা নির্ভয়ে চলাচল করতে চাই। আমরা লেখা পড়া করতে চাই। সবাই এই বখাটেদের হাত থেকে আমাদেরকে রক্ষা করুন।

এবিষয়ে বিয়ারা পাটুলী রহমত উল্লাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফ উদ্দিনের সাথে কথা বললে তিনি ঘটনার সত্যতা স্বিকার করে বলেন, বখাটেদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

 

ত্রিশালপ্রতিদিন.কম/মোমিন-তালুকদার

 

https://www.facebook.com/profile.php?id=100007309848687