ত্রিশালে রাস্তা অবরোধ ,ওসির অনুরোধে ফিরলো শ্রমিকেরা

ত্রিশাল(ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ত্রিশাল উপজেলার রামপুর ইউনিয়নের বীররামপুর এলাকায় প্রতিষ্ঠিত “দি রোজ গার্মেন্টস” বন্ধ থাকায় শ্রমিকদেরা বকেয়া বেতন বাতা না পেয়ে ত্রিশাল বালিপাড়া সড়ক অবরোধ করেছে প্রায় কয়েক শতাধিক নারী ও পুরুষ শ্রমিক।

সোমবার সকালে দি রোজ গার্মেন্টেসের শ্রমিকরা গার্মেন্টস গেইট সমাবেত হয়ে বেতন বাতা চাইতে গেলে বেতন না পেয়ে, বিক্ষোব্দ শ্রমিকরা বেতনের দাবীতে রাস্তা অবরোধ করে। মহুর্তেই ত্রিশাল থানার পুলিশ সংবাদ পেলে ত্রিশাল থানার ওসি মাইন উদ্দিনের নেতৃত্বে থানা পুলিশের একটি চৌকস দল ঘটনাস্থল উপস্থিত হন।

শ্রমিকদের উদ্ধেশ্যে ওসি মাইনউদ্দি বলেন, আপনাদের সমস্যা কম্পানীর সাথে হয়েছে, কেন সাধারণ জনগন ভোগন্তির শিকার হবে? আপনাদের বিষয়টি নিয়ে আমি গার্মেন্টস কর্তৃপক্ষের সাথে কথা বলবো আপনারা রাস্তা থেকে অবরোধ তুলে নেন। পরে শ্রমিকরা রাস্তা থেকে অবরোধ তুলে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

এ বিষয়ে বিক্ষোব্দ শ্রমিকরা জানান,

আমরা গরীব মানুষ পেটের দায়ে কাজ করি। আমাদের কাজের পয়সা সংসার চলে। এই গার্মেন্টস আমরা প্রথমে দু এক মাস ভালোই কাজ করছিলাম পরে হঠাৎ করেই আমাদের বেতন না দিয়ে বন্ধ করে দেন আবার কিছু বেতন দেয় আবার বেতন আটকিয়ে দেয়। এভাবেই চলছে দীর্ঘদিন আমরা বকেয়া বেতনের আশায় কাজে যোগ দেই এক বকেয়া পাই আবার যখন কাজ করি আবার বকেয়া হয়। এখন গামেন্টস বন্ধ আমাদের বেতনও বন্ধ আমাদের সংসার চলছে না। আমরা খুব কষ্টে আছি আমাদের পাওনা বকেয়া টাকা দিয়ে দিলে আমরা সাময়িক সমস্যা থেকে কিছুটা পরিত্রাণ পাবো।