ত্রিশালে বনার্ঢ্য আয়োজনে ত্রিশাল মুক্ত দিবস পালিত

ত্রিশাল প্রতিদিন ডেস্কঃ ১৯৭১ সালের ০৯ই ডিসেম্বর পাকিস্তানি হানাদার বাহিনীর কবল থেকে মুক্ত হয় ত্রিশাল উপজেলা। তাই এই দিনটিকে ত্রিশাল মুক্ত দিবস বলা হয়ে থাকে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধাদের বিভিন্ন সংগঠনের উদ্যোগে পৃথক কর্মসূচি পালন করা হয়েছে।

কর্মসূচির অংশ হিসাবে বৃহস্পতিবার সকালে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর মোড়ালে পুষ্পস্তবক অর্পন ও রায়েরগ্রাম বুদ্ধিজীবীদের কবরে পুস্পস্তবক অর্পন করা হয়।

তারই ধারা বাহিকতায় মুক্ত দিবসের বনার্ঢ্য র্যালীর আয়োজন করে উপজেলা পরিষদ চত্বর থেকে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।ঐদিন প্রথম পতাকা উত্তোলন কারী বীর মুক্তিযোদ্ধা জৈমত আলী মাস্টারের কবরে পুস্পস্তবক ও কবর জিয়ারত শেষে মুক্তিযোদ্ধা সন্তানদের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার আক্তারুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন সরকার, উপজেলা সহকারী কমিশনার ভূমি তারিকুল ইসলাম তুষার, জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক নবী নেওয়াজ সরকার, বীর মুক্তিযোদ্ধা মোজাহিদ খান ভোলা, নুরুল ইসলাম মোমেন প্রমূখ।