ত্রিশালে এক প্রধান শিক্ষকের বহিষ্কার চেয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

মোমিন তালুকদার, নিজস্ব প্রতিবেদক : ময়মনসিংহের ত্রিশাল উপজেলার হরিরামপুর ইউনিয়নের “মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয়”র ছাত্র-ছাত্রীরা সোমবার (১৭ জুন ২০১৯) তারিখের দুপুরে ক্লাস বর্জন করে প্রধান শিক্ষক মোতাহার মো. নিয়ামুল বাকী”র বহিষ্কার চেয়ে বিক্ষোভ মিছিল করে। উর্ধতন কর্তৃপক্ষ যদি এই নারীলোভী শিক্ষককে দ্রুত বহিষ্কার না করে শিক্ষার্থীরা আরো বড় ধরনের আন্দোলনে তারা যোগ দিবেন ।

শিক্ষার্থীরা বিভিন্ন প্রিন্ট পত্রিকা, অনলাইন নিউজ পোর্টাল, ইউটিউব, ফেসবুক, ও বিভিন্ন সূত্রে জানতে পারেযে তাদের প্রধান শিক্ষক নিয়ামুল বাকী মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার খাসমহল বালুচর উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক থাকাকালীন সময়ে এক নারীর সাথে অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকা অবস্থায় স্থানীয় জনতা দুজনকে স্কুলরুমে আপত্তিকর অবস্থায় হাতে-নাতে আটক করে থানা পুলিশে সোপর্দ করে, পরে দুজনকে আদালতে পাঠানো হয়।

শিক্ষার্থীরা তাদের স্লোগানে বলেন, আমাদের এক কথা এক দাবী নিয়ামুল বাকীর বহিস্কার চাই, নারী লোভী শিক্ষকের বহিষ্কার চাই। শিক্ষার্থীদের অনেক অভিবাবকগণ তখন উপস্থিত হয়ে তাদের এ আন্দোনের সাথে সহমতপোসন করেন এবং দ্রুত বহিষ্কারের দাবী জানান উর্ধতন কর্মকর্তাগণের কাছে।

ফাইল ফটো/সংগৃহীত

প্রধান শিক্ষকের পূর্বের এ অনৈতিক খবর জানাজানি হওয়ার পরথেকে এই বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতি কমেযাচ্ছে।
ইন্টারনেটের কল্যানে বর্তমান প্রায় সকল শিক্ষার্থীদের হাতে সেই অনৈতিক কাজের সকল তথ্যচিত্র, শিক্ষার্থীরা এসব দেখার পর প্রধান শিক্ষক হিসেবে নিয়ামুল বাকীকে কোনভাবেই গ্রহণ করতে এবং এই বিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে পরিচয় দিতে অনিহা প্রকাশ করে যাচ্ছে।

বিক্ষোভ মিছিলের সংবাদ শুনে তাৎখনিক বিদ্যালয়ে চলেআসেন ইউপি চেয়ারম্যান মোঃ আবু সাঈদ, ঘটনাস্থলে এসে বিক্ষোভরত শিক্ষার্থীদেরকে বলেন, প্রধান শিক্ষক বিদ্যালয়ে আসলে কথা বলবো ব্যাপারটি নিয়ে, সমাধানের আশ্বাস পেয়ে আন্দোলন বন্ধ করে ছাত্র-ছাত্রীরা দ্রুত ক্লাসে চলেযায়।হহ

স্কুলের এক ছাত্রের অভিবাবক স্থানীয় ব্যক্তি ছাইফুদ্দিন সেলিম জানান, এই শিক্ষক নারী লোভী, অর্থ আত্মসাৎ কারী ও দন্ডপ্রাপ্ত ব্যক্তি। সে আমাদের স্কুলে বিভিন্ন কায়দা করে নিয়োগ নিয়ে বেপরোয়া হয়ে উঠছেন। সরকারি নিয়ম নীতি তুয়াক্কা না করে ৬০টাকার রে স জিঃ ফিঃ ৪০০টাকা নিচ্ছেন। আমরা এই স্কুল থেকে তাকে অপসারণ চাই আমাদের সন্তানদের উজ্জল ভবিষ্যতের জন্য।

মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোতাহার মো. নিয়ামুল বাকীকে নিয়ে ছাত্র-ছাত্রীদের সাথে চলমান ঘটনার একমাত্র সঠিক সমাধান দিতে পারবেন উর্ধতন কর্মকর্তাগণ।
কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন ছাত্র-ছাত্রী, অভিবাবক, ও স্থানীয় সচেতন মহল।