ত্রিশালের বৈলর ইউপি চেয়ারম্যানের পদ শূণ্য ঘোষণা 

নিজস্ব প্রতিবেদক: ময়মনসিংহের ত্রিশাল উপজেলার ২নং বৈলর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার মোস্তাফিজুর রহমান এর পদ শুন্য ঘোষণা করেছে স্থানীয় সরকার পল্লী  উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

১৮জুলাই ২০১৯ইং তারিখে মন্ত্রণালয়ের উপসচিব ইফতেখার আহমেদ চৌধুরীর স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন জারী করা হয়। জারীকৃত নথি নং- ৪৬. ০০. ৬১০০. ০১৭. ২৭. ০০২. ২০১৯- ৩২৯।

উল্লেখ্য- ২নং বৈলর ইউনিয়ন পরিষদের নিজস্ব সম্পতি ব্যক্তি স্বার্থে লিজ/ভাড়া দিয়ে নিজে ভোগ দখল, ইউ,পি পরিষদের সদস্য মুঞ্জুরুল হক মিলনকে বিনা কারণে অকথ্য ভাষায় গালিগালাজ  ও শারিরিক ভাবে লাঞ্চিত, ইউপি সচিবকে ভয়ভীতি  দেখিয়ে বদলি হতে বাধ্য করা, ৩নং ওয়ার্ডের এলজিএসপি- ২ প্রকল্পের  আওতায় কালভার্ট নির্মাণ না করে ১লাখ টাকা আত্মসাৎ করার দায়ে ইউনিয়নের ১২জন সদস্য অনাস্থা প্রস্তাব আনায় কর্তৃপক্ষ তদন্তে প্রমানিত হয়। পরে অনাস্থা প্রস্তাব বিষয়ে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৯ অনুযায়ী উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার ও উপজেলা প্রাণী সম্পদ অফিসার,  ত্রিশাল, ময়মনসিংহ  কর্তৃক বিশেষ সভা আহবান করে গোপন ব্যালটের মাধ্যমে অনাস্থা প্রস্তাবের পক্ষে ও বিপক্ষে ভোট গ্রহন করা হলে অনাস্থা প্রস্তাবের পক্ষে ১২টি ভোট পড়ে যা দুই তৃতীয়াংশের বেশী।  এই অনাস্থা প্রস্তাব পরাজিত হওয়ায় ও আনিত অভিযোগ প্রমানিত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৯(১৩) ধারা বিধান অনুযায়ী সরকার কর্তৃক জনস্বার্থে অনাস্থা প্রস্তাবটি অনুমোদিত হওয়ায় খন্দকার মোস্তাফিজুর রহমান চেয়ারম্যন ২নং বৈলর ইউনিয়ন পরিষদ এর পদটি একই আইনের ৩৫ (১) (চ) ধারা অনুযায়ী শুন্য ঘোষণা করা হয়।