গফরগাঁওয়ে ড্রেজার চালকের তাড়া খেয়ে ব্রহ্মপুত্রে শিশুর ঝাপ

গফরগাঁও উপজেলায় বালু উত্তোলনকারী এক ড্রেজার চালকের তাড়া খেয়ে প্রাণ বাঁচাতে ব্রহ্মপুত্র নদে ঝাপ দিয়েছে এক শিশু। এরপর থেকে ওমর আলী (৭) নামের এই শিশু নিখোঁজ।

এ ঘটনায় স্থানীয় লোকজন ড্রেজার চালকসহ তিন শ্রমিককে আটক করে পুলিশে সোপর্দ করেছে। তাঁরা হলেন আলমগীর (২৬), কবির মিয়া (২৮) ও আশিক (২৫)। ওমর আলী গফরগাঁওয়ের পাগলা থানাধীন দক্ষিণ টাঙ্গাব গ্রামের সৌদি বাজার এলাকার মোহাম্মদ আলম মিয়ার ছেলে। ওমর নার্সারি শ্রেণীর শিক্ষার্থী।

আলম মিয়া অভিযোগ করেন, তাঁর ছেলে ওমর আলী রোববার সকালে অন্যান্য শিশুদের সঙ্গে ব্রহ্মপুত্র নদের তীরে বালু উত্তোলনের একটি ড্রেজারে উঠে বালু তোলা দেখতে যায়। ড্রেজারটির মালিক বালু ব্যবসায়ী হারুন মোল্লা। বালু তোলা দেখার সময় ড্রেজার চালক ওমর আলীকে তাড়া করে। এতে সে প্রাণ ভয়ে নদে ঝাপ দিয়ে তলিয়ে যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পাগলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চাঁন মিয়া বলেন, ব্রহ্মপুত্র নদে শিশু নিখোঁজ হওয়ার পর ড্রেজার নিয়ে শ্রমিকরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে এলাকাবাসী তিনজনকে আটক করে পুলিশে সোপর্দ করে। গফরগাঁও ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও স্থানীয় রাত সাড়ে ৮টা পর্যন্ত অনেক খোঁজাখুঁজি করেও শিশু ওমর আলীকে পায়নি। সকাল থেকে ফের উদ্ধার কাজ শুরু করা হবে।

ওসি আরো জানান, এই ঘটনায় এখনো মামলা হয়নি। তবে আটক তিনজনকে পুলিশের হেফাজতে রাখা হয়েছে।