কাল পল্টনে বিএনপির সমাবেশ আসছেন তারেক রহমান !

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনার দেশত্যাগে উদ্ভূত পরিস্থিতিতে রাজধানীর নয়াপল্টনে সমাবেশ ডেকেছে বিএনপি। বুধবার (০৬ আগস্ট) বেলা ০২টায় নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হবে বলে এক বিবৃতিতে এই তথ্য জানা যায়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এছাড়া সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জাতীয় নেতারাও বক্তব্য রাখবেন। সমাবেশে সর্বস্তরের জনগণসহ বিএনপি এবং এর অঙ্গ-সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীদের যথাসময়ে সমাবেশে যোগদানের জন্য আহ্বান জানানো হয়।

এদিকে টানা সাড়ে ১৫ বছর ক্ষমতায় থাকার পর আন্দোলনের মুখে পদত্যাগ করে শেখ হাসিনা ভারতে পালিয়ে যাওয়ার পর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে নির্বাহী আদেশে মুক্তি দেওয়া হয়েছে। মঙ্গলবার (০৬ আগস্ট) বঙ্গভবনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে তিন বাহিনীর প্রধানেরা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, সুশীল সমাজের প্রতিনিধি ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাদের বৈঠকের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে খালেদা জিয়াকে মুক্তি দেওয়া হয়েছে।