অর্থনীতিবিদ হিসেবে আবুল মাল আবদুল মুহিত দেশের জন্য বড় অবদান রেখেছেন -বিরোধীদলীয় নেতা

প্রেস বিজ্ঞপ্তিঃ কীর্তিমান রাজনীতিবিদ, মুক্তিযুদ্ধের সংগঠক,বহুমাত্রিক প্রতিভার সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এর মৃত্যুতে জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি  গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

আবুল মাল আবদুল মুহিত শুক্রবার রাত ১২ টা ৫৬ মিনিটের দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে  মৃত্যুবরণ করেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর।দীর্ঘদিন ধরেই বিভিন্ন ধরনের শারীরিক ও বার্ধক্যজনিত জটিলতায় ভুগছিলেন তিনি।

শনিবার (৩০শে এপ্রিল) বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় বিরোধীদলীয় নেতার সহকারী একান্ত সচিব, মামুন হাসান, প্রেরিত এক শোকবার্তায় বিরোধীদলীয় নেতা বলেন শিক্ষা, সরকারি চাকুরি,রাজনীতি, অর্থনীতি,সাহিত্য সব মিলিয়ে বর্ণাঢ্য জীবন তাঁর।তিনি একজন বীর মুক্তিযোদ্ধা।ভাষা সংগ্রামেও অংশ নিয়েছেন তিনি। দেশের ইতিহাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশিবার বাজেট পেশ করে অনন্য নজির স্হাপন করেছেন। একজন বিদগ্ধ অর্থনীতিবিদ হিসেবে আবুল মাল আবদুল মুহিত দেশের জন্য বড় অবদান রেখেছেন।

বিরোধীদলীয় নেতা আরও বলেন,স্বাধীনতা পুরষ্কারে ভূষিত আবুল মাল আবদুল মুহিত ছিলেন অফুরন্ত জীবনীশক্তির অধিকারী প্রাণবন্ত মানুষ। তিনি ছিলেন সদা হাস্যোজ্জ্বল কর্মযোগী,ধ্যানী,ধীমান ব্যক্তি।তাঁর সরলতা ও সাহসিকতা সকল মহলে প্রশংসিত।তাঁর মৃত্যুতে রাজনৈতিক  অঙ্গনে অপূরণীয় ক্ষতি হয়ে গেল যা সহজে পূরণ হবার নয়।

বিরোধীদলীয় নেতা মরহুমের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করেন এবং শোক – সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।