আইন শৃঙ্খলা উন্নতির লক্ষ্যে কাজ করে যাচ্ছেন সার্কেল এম.এ রকিব খান

ফারুক আহমেদঃ ময়মনসিংহ ত্রিশালে ফুটপাত দখল করে মোড়ে মোড়ে বিভিন্ন সিন্ডিগেটের মাধ্যমে মাশুয়ারার ভিত্তিতে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। দখল হয়ে যাচ্ছে নজরুল একাডেমী রোডের দু’পাশ, থানার সামনের দু’পাশের ফুটপাত, নজরুল কলেজ গেইটের সামনের অংশ, দরিরামপুর বাসস্ট্যান্ডের অধিকাংশ জায়গা সহ সিএন্ডবি’র পরিতক্ত স্টাফ্ কোয়ার্টারে ধীরে ধীরে গড়ে উঠা দোকান পাঠ থেকে প্রতি মাসে লক্ষাধীক টাকা নিরব চাঁদাবাজির মাধ্যমে হাতিয়ে নিচ্ছে সুবিধা ভোগীরা।

পক্ষান্তরে এসব ফুটপাত দখলের কারণে রাস্তা সংকোচিত হচ্ছে সাধারণ মানুষের চলার পথ বিঘিœত হচ্ছে। স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র/ছাত্রী, চাকুরিজীবি সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের দূর্বিসহ যন্ত্রনা সহ্য করতে হচ্ছে। এতে করে কতিপয় ব্যক্তিরা লাভবান হলেও প্রতিনিয়ত দূর্ঘটনার সিকার হচ্ছেন পথচারী।

প্রতিবেদক এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল অফিসার) এম.এ রকিব খানের সঙ্গে স্বাক্ষাতে আলোচনা করলে তিনি ত্রিশালের আইন শৃঙ্খলা পরিস্থিতির বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি বলেন- অবৈধ দখলদার সহ ফুটপাত দখল মূক্ত করতে আমার সর্বত্তক প্রচেষ্টা অব্যহত থাকবে। এলাকার উন্নতির সাথে সাথে শ্রীবৃদ্ধির লক্ষ্যে পয়ঃপরিষ্কার সহ ফুটপাত দখল মুক্ত রাখতে হবে। যাতে করে জনসাধারণের চলাচলে বিঘ্ন না ঘটে। এ সব নিয়ে কাজ করার যতেষ্ঠ ইচ্ছা থাকলেও অনেক সময় প্রভাবশালীদের তয়-তদবীরে বাঁধাগ্রস্থ হয় বলে তিনি জানান।

 

ত্রিশাল প্রতিদিন.কম/মোমিন তালুকদার