অবরোধে রাজধানীর যেসব সড়ক বন্ধ আছে

ত্রিশাল প্রতিদিন ডেস্ক: কোটা সংস্কারের দাবিতে বুধবার (১১ এপ্রিল) সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে রেখেছে পাবলিক বিশ্ববিদ্যালয় ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ কারণে পুরো নগরীতে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। জেনে নিন কোন কোন সড়কে অবরোধ রয়েছে—

বসুন্ধরা আবাসিক থেকে কুড়িল

কোটা সংস্কারের দাবিতে সকাল থেকে নর্থসাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থীরা বসুন্ধরা আবাসিক এলাকার মূল ফটকের সামনের সড়ক অবরোধ করে আন্দোলনে অংশ নিচ্ছে। এতে বসুন্ধরা আবাসিক গেট থেকে কুড়িল বিশ্বরোড পর্যন্ত প্রায় দুই হাজার গাড়ি আটকা পড়েছে।এ কারণেযাত্রীরা যানবাহন থেকে নেমে হেঁটেই গন্তব্যে যাচ্ছেন।

ধানমন্ডি ২৭ থেকে ৩২ নম্বর সড়ক

শিক্ষার্থীদের সড়ক অবরোধের কারণে ধানমন্ডি ২৭ থেকে ৩২ নম্বর সড়ক পর্যন্ত যানবাহনগুলো দুটি পথে ডাইভারশন হচ্ছে। এর একটি ধানমন্ডির দিকে, অন্যটি শ্যামলীর দিকে। ধানমন্ডি-২৭ নম্বর সড়কে সরেজমিনে দেখা যায়, সড়কের মাঝখানে বসে প্রখর রোদ উপেক্ষা করে প্ল্যাকার্ড ও ফেস্টুন লিখতে বসেছে অন্দোলনরত অনেক শিক্ষার্থী। গোল হয়ে বসে চলছে তাদের এই কর্মযজ্ঞ। লেখা শেষে অন্য ছাত্রদের হাতে দেওয়া হচ্ছে সেগুলো।

পান্থপথ, বসুন্ধরা সিটি, কাঁঠালবাগান, গ্রিন রোড

পান্থপথ মোড়ে বুধবার সকাল সোয়া ৯টা থেকে আন্দোলন শুরু করেন ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের (ইউএপি) শিক্ষার্থীরা। এ কারণে পান্থপথ, বসুন্ধরা সিটি, কাঁঠালবাগান, গ্রিন রোডসহ আশপাশের পুরো এলাকায় কোনও যানবাহন চলছে না।

নিউমার্কেট ও নীলক্ষেত

নিউমার্কেট ও নীলক্ষেতের সড়ক বন্ধ করে আন্দোলনে অংশ নিচ্ছেন শিক্ষার্থীরা। এ কারণে ওই এলাকায় যানচলাচলে স্থবিরতা বিরাজ করছে।

কাওরান বাজার

আন্দোলনরত শিক্ষার্থীরা বুধবার সকালে কাওরান বাজারে অবস্থান নেয়। এ কারণে সেখানকার একপাশের পাতাল সড়কে ঢোকার মুখ থেকে ফার্মগেট পর্যন্ত যানচলাচল করতে পারেনি।

ঢাকা-আরিচা মহাসড়ক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কয়েক হাজার শিক্ষার্থী অবরোধ করে রেখেছেন ঢাকা-আরিচা মহাসড়ক। বুধবার (১১ এপ্রিল) সকাল সাড়ে ১০টা থেকে সমবেত হন তারা।- বাংলা ট্রিবিউন।