ময়মনসিহে ১৬০০ ছাড়াল করোনা রোগীর সংখ্যা , মৃত্যু ১৯

প্রাণসংহারি ভাইরাস করোনায় ময়মনসিংহ জেলায় নতুন করে আরো ১৭ জন আক্রান্ত হয়েছেন। প্রতিদিনের আক্রান্তের সংখ্যা বাড়ার পাশাপাশি মৃত্যুর সংখ্যাও বাড়ছে। তবে আশার কথা হলো ময়মনসিংহে হঠাৎ করেই করোনায় আক্রান্তের সংখ্যা কমে গেছে।

শুক্রবার রাতে ময়মনসিংহ জেলার ৩৩২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৭ জনের করোনা পভেটিভ আসে। এর আগে বৃহস্পতিবার জেলার ৩১১টি নমুনা পরীক্ষায় ১২ জনের করোনা পজেটিভ আসে। ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার ফলাফল থেকে এ তথ্য জানা যায়।

শুক্রবার রাতের ফলাফলে ময়মনসিংহ জেলার নতুন যে ১৭ জন আক্রান্ত হয়েছেন এর মধ্যে ভালুকা উপজেলার পাঁচ জন, হালুয়াঘাট উপজেলার পাঁচ জন, ময়মনসিংহ সদর ও সিটি করপোরেশনের পাঁচজন, ঈশ্বরগঞ্জ ও নান্দাইল উপজেলায় একজন করে। বিষয়টি নিশ্চিত করেছে স্বাস্থ্য বিভাগ।

এ নিয়ে জেলায় এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৬১৩ জনে।

শনিবার সকালে ময়মনসিংহের সিভিল সার্জন ডা. এ বি এম মশিউল বলেন, গত ১৬ দিনের মধ্যে গত বৃহস্পতিবার ও শুক্রবার সবচেয়ে কম শনাক্ত হয়েছে করোনা আক্রান্তের সংখ্যা। হঠাৎ সংক্রমণ কমে যাওয়ার কারণ হতে পারে মানুষ আগের চেয়ে বেশি সচেতন হয়েছে।

জেলায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে আইসোলেশনে ভর্তি আছেন ৮৭ জন, হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন ৯১০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৮৭ জন, এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৯ জনের।