ময়মনসিংহে মাদক উদ্ধারে শ্রেষ্ঠত্বের রেকর্ড গড়লেন ডিবি’র ওসি শাহ কামাল

ময়মনসিংহ ডিবি অফিস সাধারণ মানুষের আস্থার কেন্দ্র : ওসি শাহ্ কামাল আকন্দ
ওসি শাহ্ কামাল আকন্দ

মোঃ নাজমুল ইসলাম, স্টাফ রিপোর্টারঃময়মনসিংহ জেলার গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ শাহ কামাল আকন্দ আকন্দ যোগদানের পর থেকেই মাদক উদ্ধারে ব্যাপক ভূমিকা রেখে যাচ্ছে পাচ্ছেন সুনাম। পুলিশ সুপার মোহাঃ আহমারউজ্জামান এর নির্দেশে প্রতিদিনই ডিবি’র একাধিক টিম জেলা জুড়ে থাকেন ভিন্ন কৌশলে ছদ্মবেশে । বিভিন্ন কলা-কৌশল ও প্রশিক্ষণকে কাজে লাগিয়ে অপরাধীদের নানা কৌশল পন্ডু করে দিচ্ছেন ওসি কামাল আকন্দ ও তার অধিনস্থরা অফিসাস ফোর্স।

ময়মনসিংহে ইতোমধ্যে মাদক ব্যবসায়ীরা ভিন্ন কৌশল হিসেবে পায়ের সাথে গাঁজার পোটলা বেধে পাচাঁর করার সময় ও মোটর সাইকেলের ভিতরে সুকৌশলে গাঁজা বহন করার সময় এবং কাঠালের ভিতরে সুকৌশলে কয়েক হাজার পিচ ইয়াবা বহনকালেও ডিবির জালে গ্রেফতার হয়। এর আগেও ওসি কামালের কৌশলের কাছে হেরে যায় জুতা এবং টিফিন বক্স এর ভিতরে বহনকারী মাদকব্যবসায়ীরা। ইতিমধ্যেই শাহ কামাল জেলা গোয়েন্দা পুলিশে যোগদানের পর ১৪ বার শ্রেষ্ঠ ওসি হিসাবে পুরুস্কার পেয়েছেন।

সম্প্রতি সময়ে জেলা গোয়েন্দা সংস্থার হাত থেকে রক্ষা পেতে নানা কৌশল প্রয়োগ করেও পাড় পাচ্ছে না মাদক ব্যবসায়ীরা। যেখানেই মাদক সেখানেই ডিবি পুলিশের হানা। এই অভিযান থাকবে প্রতিনিয়তই জানালেন ওসি ডিবি শাহ্ কামাল আকন্দ (পিপিএম) বার। যারা মাদক সেবন ও বিক্রি করছে তাদের প্রত্যেককে ডিবি পুলিশ নজরদারিতে রেখে একে একে গ্রেপ্তার করা হচ্ছে কৌশলে। জেলা পুলিশ সুপারের নির্দেশ ডিবি পুলিশের লক্ষ্য ময়মনসিংহ জেলাকে মাদ্রক মুক্ত করা এবং সে লক্ষ্য পূরন দিনরাত কাজ করে যাচ্ছে জেলা গোয়েন্দা পুলিশ।