ময়মনসিংহে শুরু হলো তিন দিনের তাবলিগের জোড় ইজতেমা

নিজস্ব প্রতিবেদকঃ ময়মনসিংহের আকুয়া মারকাজে ২৯/১১/২০১৯ রোজ শুক্রবার থেকে শুরু হলো তিন দিনের ইজতেমা পূর্ববর্তী জোড় । ঢাকা কাকরাইল শুরার মাশওয়ারায় এ সিদ্বান্তে এই জোড়ে ১৭ জেলার সাথীরা অংশ নিচ্ছে। সাথী ও মুসল্লিদের আগমনে ইতোমধ্যেই জোড়ের ময়দান পরিপূর্ণ ।এই জোড়ে অংশ নিয়েছে- ময়মনসিংহ, জামালপুর, শেরপুর, নেত্রকোণা, গাজীপুর, কিশোরগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, নওগাঁ, নাটোর, সিরাজগঞ্জ, পাবনা,বগুড়া, রংপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম এবং লালমনিরহাট জেলার সাথীরা।

 জোড় উপলক্ষ্যে আগত সাথী ও মুসল্লিদের নিরাপত্তা ওঅনাকাংক্ষিত  ঘটনা এড়াতে  আকুয়া মারকাজ মসজিদের আশেপাশে প্রশাসনিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার সহ  আইন শৃংখলা রক্ষায় ময়মনসিংহ জেলা প্রশাসন রয়েছে সার্বিক সহযোগিতায়।

ওলামায়ে কেরাম ও বাংলাদেশের তাবলিগের মারকাজ কাকরাইলের আলেম মুরব্বিদের ব্যবস্থাপনায় আলমী শুরাপন্থী তাবলিগী সাথীদের জোড় ইজতেমায় দেশের সর্বস্তরে আলেম-ওলামারা উপস্থিত থাকবেন।

এই জোড় মূলত ইজতেমা মাঠের সার্বিক প্রস্তুতি ও ইজতেমার দাওয়াত ও তাবলিগের কার্যক্রম পরিচালনার জন্য  অনুষ্ঠিত হয়। এতে বিশ্ব ইজতেমার সফলতার জন্য পরামর্শ ও দিক-নির্দেশনা দেয়া হয়। শুধুমাত্র আলেম-ওলামা ও তাবলিগে তিন চিল্লা সম্পন্নকারীরা এ জোড়ে অংশগ্রহণ করতে পারেন।