মুক্তাগাছায় বিট পুলিশিং সেবার অংশ হিসেবে দোকানপাটের নিরাপত্তায় নৈশ প্রহরী মোতায়েন

মোঃআনিস আহমেদঃঃ  মুক্তাগাছা থানার বিভিন্ন বাজারের দোকানপাটের নিরাপত্তা নিশ্চিতকরণ এবং চুরি প্রতিরোধে ও বিট পুলিশিং সেবার অংশ হিসেবে তারাটি ইউনিয়নের জয় বাংলা বাজারে নৈশ প্রহরী মোতায়েন করা হয়েছে। গত ১ অক্টোবর দিনগত রাত ১২টার দিকে বাজার কমিটি ও বিট পুলিশিং এর মধ্যকার আলোচনার প্রেক্ষিতে নৈশ প্রহরী মোতায়েন করা হয়।

এসময় মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি বিপ্লব কুমার বিশ্বাস উপস্হিত থেকে বাজার কমিটি ও দোকানদারদের উপস্থিতিতে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন।

ওসি বিপ্লব কুমার বিশ্বাস তার বক্তব্যে দোকানপাটের নিরাপত্তা নিশ্চিত ও চুরি প্রতিরোধে নৈশ প্রহরী মোতায়েনের উপর গুরুত্ব আরোপ করে বলেন, বর্তমান সময়ে দেশের বিভিন্ন এলাকায় চুরের উপদ্রব বেড়ে গেছে। এমতাবস্থায় ব্যবসায়ীদের ব্যবসার নিরাপত্তার স্বার্থে প্রতিটি বাজারে নৈশ প্রহরী মোতায়েনের অংশ হিসেবে আজ আমরা জয় বাংলা বাজারে নৈশ প্রহরী মোতায়েন করতে পেরেছি। আর সেটা সম্ভব হয়েছে বাজার কমিটি ও ব্যবসায়ীদের সহযোগিতায়।

গত কয়েকদিন পূর্বে তারাটি ইউনিয়ন বিট পুলিশিং এর ইনচার্জ এসআই সিরাজুল ইসলাম ও বাজার কমিটির সদস্যদের নিয়ে দোকানপাটের নিরাপত্তা নিশ্চিত করণ ও চুরি প্রতিরোধে নৈশ প্রহরী মোতায়েনের বিষয়ে আলোচনা হয়।

সেই আলোচনার প্রেক্ষিতে আজ নৈশ প্রহরী মোতায়েন করা হলো। আর যাদের জন্য নৈশ প্রহরী মোতায়েন সম্ভব হয়েছে তাদেরকে (বিশেষ করে) বিট অফিসার এসআই সিরাজুল ইসলাম এবং বাজার কমিটি ও স্থানীয় নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান ওসি বিপ্লব কুমার বিশ্বাস।

তিনি আরো বলেন, নৈশ প্রহরী মোতায়েনের মাধ্যমে দোকানপাটের নিরাপত্তা নিশ্চিতকরণ এবং চুরি প্রতিরোধ হবে এবং মুক্তাগাছা থানার প্রতি বাজারে( যে সমস্ত বাজারে এখনো নৈশ প্রহরী মোতায়েন করা হয়নি) নৈশ প্রহরী মোতায়েন করতে বাজার কমিটির সাথে আলোচনা চলমান। খুব অল্প সময়ের মধ্যেই অন্যান্য বাজার গুলোতে নৈশ প্রহরী মোতায়েন করতে পারব বলে আশা করছি।