মাদক কারবারিদের তথ্য দিন পরিচয় গোপন রাখা হবে- ওসি বিপ্লব

মোঃ আনিসুর রহমানঃ মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি বিপ্লব কুমার বিশ্বাস থানা এলাকার মাদক কারবারিদের তথ্য প্রদানের জন্য সাধারণ মানুষের প্রতি আহবান জানিয়েছেন। তিনি বলেন মাদকের ভয়াল থাবা থেকে যুব সমাজকে রক্ষা করতে হলে সকলের সহযোগিতা প্রয়োজন। মাদক কারবারি কারা এবং কোথায় কখন কিভাবে মাদক বিক্রয় করছেন সেই তথ্য গুলো আমাদের জানান, আমরা ঐ সমস্ত মাদক কারবারিদের আইনের আওতায় নিয়ে আসব। পাশাপাশি থানা পুলিশের পক্ষ থেকে তথ্যদাতার পরিচয় গোপন রাখা হবে।

জানাগেছে, ওসি বিপ্লব কুমার বিশ্বাস মুক্তাগাছা থানায় যোগদানের পর থেকে করোনা ভাইরাসের সচেতনতা ও সংক্রমণ প্রতিরোধে লিফলেট বিতরণ, হ্যান্ড মাইকিং, ত্রাণ বিতরণ,মাস্ক বিতরণ, স্যানিটাইজার বিতরণ করাসহ বিভিন্ন মানবিক কার্যক্রম পরিচালনা করে আসছেন। থানা এলাকার সাধারণ মানুষের সাথে কথা বলে আরো জানাযায়, ওসি বিপ্লব কুমার বিশ্বাস মুক্তাগাছা থানায় যোগদান করার পর থেকে আইনের শাসন প্রতিষ্ঠা, থানাকে হয়রানি মুক্ত করা, সেবা নিতে আসা সাধারণ মানুষের সমস্যার কথা শুনে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করাসহ বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে ইতোমধ্যেই সর্বমহলে প্রসংশিত হয়েছেন।

থানা এলাকার সাধারণ মানুষের মাঝে পুলিশ সম্পর্কে তাদের নেতিবাচক ধারণা বদলে দিয়েছেন তাতে থানার এলাকার মানুষের মাঝে একটি ধারণার সৃষ্টি হয়েছে যে, আইন সবার জন্য সমান। একটা সময় ছিল যখন সবাই মনে করতো যার টাকা আছে আইন তার পাশে থাকবে। কিন্তু বিপ্লব কুমার বিশ্বাস যোগদান করার পর থেকে তার কর্মের মাধ্যমে সাধারণ মানুষের মাঝে এই ধারণার সৃষ্টি হয়েছে যে আইন সবার জন্য সমান। যে অন্যায় করবে সে শাস্তি পাবে এবং নিরপরাধী কখনোই হয়রানির শিকার যাতে না হয় সে দিকে লক্ষ রাখতে অধীনস্হদের কড়া নির্দেশ দিয়েছেন তিনি। এছাড়াও তিনি ইতোমধ্যেই মাদক এবং জুয়ার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন।

মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি বিপ্লব কুমার বিশ্বাস বলেন, মাননীয় পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে আমরা মাদকসহ অন্যান্য অপরাধী সম্পর্কে তথ্য জানতে প্রতিনিয়ত প্রতিটি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে আমরা বিট পুলিশিং কার্যক্রম চালু করেছি, পুলিশের কাজে জনগণের সম্পৃক্ততা যত বাড়বে, মানুষ যত সচেতন হবে অপরাধমুক্ত সমাজ গড়াটা ঠিক ততটা সহজ হবে বলে আমি মনে করি।