ভালুকায় সাজা প্রাপ্ত আসামি কথিত সাংবাদিক শরীফ গ্রেপ্তার

মো:নাজমুল ইসলাম, স্টাফ রিপোর্টার: ময়মনসিংহের ভালুকায় সাজা প্রাপ্ত তিনটি মামলার আসামি কথিত ভূয়া সাংবাদিক পরিচয়দানকারী মু্ক্তিযোদ্ধের চেতনায় ভালুকা প্রেস ক্লাবের সদস্য দৈনিক সোনালীর খবর ভালুকা প্রতিনিধি শরীফ আহমেদ দীর্ঘদিন পরিচয় গোপন রেখে ভালুকায় অবস্থান করে দাপটের সহিত তার অপকর্ম পরিচালনা করেছেন।

আজ শুক্রবার ৫ জুন বিকালে গোপন সংবাদের ভিত্তিতে মডেল থানা পুলিশ ভালুকা পৌরসভার মেজারভিটা ভাড়া বাসা থেকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃত আসামি কথিত সাংবাদিক শরীফ আহমেদকে সন্ধ্যায় ভূয়াপুর থানা পুলিশ টাঙ্গাইলের কাছে হস্তান্তর করেছে মডেল থানা পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, টাঙ্গাইল জেলার ভূয়াপুর উপজেলার বারইপাড়া গ্রামের মৃত আঃ ছামাদের ছেলে শরীফ আহমেদ(৪০) তার বিরুদ্ধে টাঙ্গাইল ও ভূয়াপুর থানায় একাধিক প্রতারনা ও ৩০ লাখ টাকার চেক ডিজওনার এর মামলা রয়েছে। এর মধ্যে একটি ৩০ লাখ টাকার চেক ডিজওনার মামলায় এক বছরের সাজা প্রাপ্ত আসামি। গ্রেপ্তাকৃত সাংবাদিক শরীফ আহমেদ সিঅার মামলা নং -২২০/১৮ এর ১ বছরের সাজা প্রাপ্ত ফেরারি আসামি। এছাড়া ভূয়াপুর থানায় আরও দুটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা আছে তার বিরুদ্ধে।

অভিযোগ অাছে গ্রেপ্তার এড়াতে কথিত ভূয়া সাংবাদিক শরীফ আহমেদ গত দুই বছর যাবৎ ভালুকায় অবস্থান নিয়ে কিছু সাংবাদিকের ছত্রছায়ায় সাংবাদিক পরিচয় দিয়ে দৈনিক সোনালীর খবর, এসটিভি প্রতিনিধি ভালুকার কার্ড ঝুলিয়ে মু্ক্তিযোদ্ধের চেতনায় প্রেস ক্লাবের সদস্য পদ নিয়ে বেশ দাপটের সহিত সাংবাদিক পরিচয় দিয়ে নানা অপকর্ম করে আসছিলেন।

ভালুকা মডেল থানার এস আই রুহুল আমিন কথিত সাংবাদিক গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রেপ্তার এড়াতে সাজাপ্রাপ্ত আসামি হয়েও দীর্ঘ দিন শিল্পনগরী ভালুকায় সাংবাদিক পরিচয় দিয়ে আসছেন! সাজার বিষয়টি নিশ্চিত হয়ে তাকে গ্রেপ্তার করে ভূয়াপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।