ভালুকায় সরকারি নির্দেশ অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

মোঃ নাজমুল ইসলাম, স্টাফ রিপোর্টার :
ময়মনসিংহের ভালুকায় করোনায় লক-ডাউন চলাকালে সরকারি নির্দেশ অমান্য করে বাজারে শপিংমল,কাপড়ের দোকান খোলা রাখার অপরাধে নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মার নেতৃত্বে মোবাইল কোর্ট অভিযান চালিয়ে জরিমানা আদায় করেন।

আজ ২২ ই মে রোজ শুক্রবার দুপুরের পরে ভালুকা বাজারে সরকারি নির্দেশ অমান্য করে দোকান খুলে জনসাধারনের কাছে পন্য বিক্রির দায়ে মাষ্টার গার্মেন্টস এন্ড বস্রবিতান, দীপা ফ্যাশন, উজ্জল ষ্টোরের মালিকগন ও একজন ক্রেতাকে আর্থিক জরিমানা করেন উপজেলা সহকারি কমিশণার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মার নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্ট। জরিমানাকৃত অর্থের পরিমান মাষ্টার গার্মেন্টস এন্ড বস্রবিতান ১০ হাজার টাকা, দীপা ফ্যাশন ১ হাজার টাকা, উজ্জল ষ্টোর ১ হাজার এবং একজন ক্রেতাকে ১২শত টাকা আর্থিক জরিমানা করে মোট ১৩ হাজার ২০০শত টাকা আদায় করা হয়।

ভালুকা উপজেলা সহকারি কমিশণার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মা বলেন, ভালুকায় লক-ডাউনে সরকারি নির্দেশ অমান্য করে পন্য বিক্রির অপরাধে তিনজন খুচরা কাপড় ব্যবসায়ি ও একজন ক্রেতাকে অর্থদণ্ড করা হয়। বার বার প্রশাসনের পক্ষ থেকে বলা সত্ত্বেও ব্যবসায়িগণ কোন রকম সামাজিক দুরত্ব না মেনে লক-ডাউন উপেক্ষা করে দোকানের শার্টার অর্ধেক খোলা রেখে  পন্য বিক্রি করছিলো। প্রাথমিক অবস্থায় খুচরা কাপড় ব্যবসায়িদের জরিমানা আদায় করে সর্তক করা হয় যাতে সরকারি বিধি নির্দেশ মেনে দোকানপাট,শপিংমল খোলা রাখেন।