ভালুকায় লাবিব গ্রুপে শ্রমিক অসন্তোষ

ভালুকায় লাবিব গ্রুপে শ্রমিক অসন্তোষ, প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক

নিজস্ব প্রতিনিধি, ত্রিশাল প্রতিদিন:: ময়মনসিংহের ভালুকায় কারখানা ছুটি দিয়ে পরিচয়পত্র রেখে দেওয়ার জেড়ে মেহেরাবাড়ীতে লাবিব গ্রুপের লিংকিং ফ্লোরের শ্রমিকদের মধ্যে ছাঁটাই আতংক ছড়িয়ে পড়ে। এ নিয়ে লিংকিং ফ্লোরের ১৪ শত শ্রমিক কারখানার ভিতরে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। পরে উপজেলা প্রশাসন ও মডেল থানা পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।

কারখানার শ্রমিকসূত্রে জানা গেছে, আজ ২৪ মার্চ উপজেলার মেহেরাবাড়ীতে অবস্থিত লাবিব গ্রুপের লিংকিং ফ্লোরের ১৪ শ শ্রমিকের চলতি মাসের বেতন দিয়ে পরিচয়পত্র রেখে আরো তিন মাসের বেতন সীটে সাক্ষর রেখে কারখানা ছুটি ঘোষনা করে। এসময় কারখানার ভিতরে শত শত শ্রমিকের মাঝে ছাঁটাই আতংক ছড়িয়ে পড়লে শ্রমিকরা একত্রিত হয়ে বিক্ষোভ শুরু করে তাদের পরিচয়পত্র ফিরিয়ে দেয়াসহ অন্যান্য দাবিতে।

খবর পেয়ে উপজেলা সহকারী কমিশণার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মা এবং মডেল থানার ওসি মাইন উদ্দিন দ্রুত ঘটনাস্থলে পৌঁছে কারখানার মালিকপক্ষ ও অসন্তোষ শ্রমিকদের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

উপজেলা সহকারী কমিশণার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মা ত্রিশাল প্রতিদিনকে বলেন, লাবিব গ্রুপে শ্রমিক অসন্তোষের কথা শুনে দ্রুত উপজেলা প্রশাসন ও মডেল থানা পুলিশ ঘটনাস্থলে এসে উভয় পক্ষের সাথে কথা বলে পরিস্থিতি অনুকুলে আনেন।

তিন মাসের বেতন সীটে শ্রমিকদের যে সাক্ষর রাখা হয়েছিলো সেটা মালিকপক্ষের সাথে কথা বলে শ্রমিকদের হাতে ফেরত দেওয়ার সিদ্ধান্ত হয়েছে এবং প্রত্যেক শ্রমিকের আইডি কার্ড ফেরত দেয়া হয়েছে। তিনি আরো বলেন, মালিক পক্ষের সাথে প্রশাসনের সন্তোষজনক আলোচনা হয়েছে।