ভালুকায় মোবাইলকোর্টে ২ প্রবাসীকে ২০ হাজার টাকা জরিমানা

ভালুকায় মোবাইল কোর্টে ২ জন প্রবাসীকে ২০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিনিধি, ত্রিশাল প্রতিদিন:: ময়মনসিংহের ভালুকায় হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশ অমান্য করায় দুই জন প্রবাসীকে উপজেলা সহকারী কমিশণার( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মার নেতৃত্বে একটি মোবাইল কোর্ট অভিযান চালিয়ে তাদের অর্থদণ্ড আদায় করেন।

২৩ মার্চ রাত ৮ টায় গোপনসংবাদের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মার নেতৃত্বে মোবাইলকোর্ট ভালুকা পৌরসভার ৫ নং ওয়ার্ডের একজন বিদেশ ফেরত বাসিন্দাকে এবং ৬ নং ওয়ার্ডের একজন বাসিন্দাকে ১০,০০০ টাকা করে মোট ২০,০০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এছাড়াও আরো দু’জন প্রবাসীর বাড়িতে গিয়ে তারা সঠিকভাবে কোয়ারান্টাইন অনুসরণ করায় তাদেরকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মার নেতৃত্বে মোবাইল কোর্টে মডেল থানার পুলিশ ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃদ্ধ উপস্থিত ছিলেন।

ভালুকা উপজেলা সহকারী (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মা ত্রিশাল প্রতিদিনকে বলেন, ভালুকায় দুই প্রবাসী হোম কোয়ারেন্টাইন অমান্য করে ঘুরাফেরা করার অভিযোগের প্রেক্ষিতে পৌরসভার ৫ নং ও ৬ নং ওয়ার্ডে অভিযান চালায় মোবাইল কোর্ট এবং তাদের বাড়িতে গিয়ে প্রাথমিক অবস্থায় প্রত্যেককে ১০,০০০ হাজার টাকা করে মোট ২০,০০০ হাজার টাকা জরিমান আদায় করে তাদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। আরো দুইজন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে থাকায় তাদের ধন্যবাদ দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, কোন প্রবাসী হোম কোয়ারান্টাইন সঠিকভাবে মেনে না চললে- চায়ের দোকানে, বাজারে, মসজিদে/মন্দিরে, জনবহুল স্থানে দেখলে ভিডিও করে রাখুন, ছবি তুলে রাখুন। নিজেদের নিরাপত্তার স্বার্থে আমাদেরকে জানান। তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে প্রেরণ করা হবে। ভালুকার সকল নাগরিককে অনুরোধ করেন প্রশাসনকে সাহায্য করে করোনা ভাইরাস প্রতিরোধে যার যার অবস্থানতে দুর্ভোগ মোকাবেলা করতে।

রোমেন শর্মা
সহকারী কমিশনার (ভূমি)
ভালুকা, ময়মনসিংহ
০১৭৩৩৩৭৩৩৩৫