ভালুকায় মোবাইল কোর্টে অভিযান,পাঁচজন ব্যবসায়িকে পঁচিশ হাজার টাকা জরিমানা

মোঃ নাজমুল ইসলাম, স্টাফ রিপোর্টার :
ময়মনসিংহের ভালুকায় ফলের দোকানে ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালিয়ে পাঁচজন খুচরা ফলের ব্যবসায়িকে অপরিপক্ব ও রাসায়নিক কেমিক্যাল দিয়ে পাকানো আম বিক্রির দায়ে প্রত্যেককে ৫ হাজার টাকা করে মোট ২৫ হাজার টাকা জরিমানাসহ ১০০০ হাজার কেজি আম জব্দ করেন উপজেলা সহকারি কমিশণার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মা।

১৪ ই মে দুপুরে উপজেলার বাসট্যান্ড এলাকায় ফলপট্রিতে গোপন তথ্যের ভিত্তিতে এবং স্যানিটারি ইন্সপেক্টরের দাখিলকৃত অভিযোগের প্রেক্ষিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতে অভিযান পরিচালনা করা হয়।

এসময় ফলের দোকানে তল্লাশি চালিয়ে প্রায় ১০০০হাজার কেজি অপরিপক্ব ও রাসায়নিক দিয়ে পাকানো আম জব্দ কর হয় । পাঁচজন খুচরা ব্যবসায়িকে ৫ হাজার টাকা করে মোট ২৫ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমাণ আদালত। জরিমানা আদায়কৃত ব্যবসায়িরা হলেন-দুলু মিয়া,আশরাফ, সুভল ও মাসুদ রানা।

ভালুকা উপজেলা সহকারি কমিশণার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মা মুঠোফোনে ত্রিশাল প্রতিদিনকে বলেন, অপরিপক্ব ও রাসায়নিক দিয়ে পাকানো আম বিক্রির অভিযোগে পাঁচজন খুচরা ব্যবসায়িকে মোবাইল কোর্টের মাধ্যমে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় ১০০০ কেজি আম জব্দ করা হয়। প্রাথমিকভাবে ব্যবসায়িরা অঙ্গীকার করে যে তারা এ ধরনের রাসায়নিক কেমিক্যাল দিয়ে পাকানো আম বিক্রয় করবেনা।