ভালুকায় ভিজিএফ চাউল চুরির অভিযোগে ইউপি চেয়ারম্যান আটক

মোঃ নাজমুল ইসলাম,স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের ভালুকায় ২ নং মেদুয়ারী ইউনিয়নের নারী ইউপি চেয়ারম্যান জেসমিন নাহার রানীকে ২৩০ বস্তা ভিজিএফ চাল চুরির অভিযোগে আটক করেছে মডেল থানা পুলিশ। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর (ডিডিএম) এর বন্যার্ত, দুস্ত, অতি দরিদ্র,গরিবদের জনপ্রতি ১০কেজি করে চাউল বিরতণ কালে অনিয়মের অভিযোগ উঠেছে চেয়ারম্যানের বিরুদ্ধে।

আজ বুধবার (২২জুলাই) চাল বিতরণের তৃতীয় দিন বিকেলে উপজেলার ২নং মেদুয়ারী ইউনিয়ন পরিষদে বিতরণ কার্যক্রমের সময় চাল নিতে আসা প্রায় ৩০০জন কার্ড প্রাপ্তরা চাউল না পেয়ে ক্ষোভ প্রকাশ করে।

স্থানীয় ভুক্তভোগী অসহায় কার্ডপ্রাপ্ত ইউনিয়নে ৪হাজার ৮৩জনকে ১০কেজি করে চাউল দেয়ার কথা কিন্তু প্রায় ৩০০ জন কার্ডধারী চাল ছাড়াই খালি হাতেই ফিরে যেতে হয়েছে ।

মেদুয়ারী ইউপি প্যানেল চেয়ারম্যান ও ইউপি সদস্যদের অভিযোগ, তাদের না জানিয়ে চেয়ারম্যান নিজেই চাউল উত্তোলনসহ বিতরণ করেছেন এতে করে অনেকেই চাল না পেয়ে আমাদের কাছে অভিযোগ নিয়ে এসেছে।

মেদুয়ারী ইউপি চেয়ারম্যান জেসমিন নাহার রাণী জানান, এই বিষয়ে আমার তেমন ধারনা নেই তবে ৭৫ জনকে চাল দিতে পারিনি। তবে তিনি অনিয়ম করে চাল বিক্রি বা আত্নসাধের অভিযোগ অস্বীকার করেন।

মেদুয়ারীতে ভিজিএফ চাল চুরির খবর পেয়ে দ্রুত উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল ঘটনাস্থল পরিদর্শন করেন ।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ গনমাধ্যম কর্মিদের বলেন, আমি খবর পাওয়া মাত্রই ঘটনাস্থল পরিদর্শন করেছি, ইউপি চেয়ারম্যানকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ চলছে, তদন্ত সাপেক্ষে যদি সত্যতা প্রমানিত হয় তাহলে তার বিরোদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল বলেন, তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে, অবশ্যই অপরাধ প্রমানিত হলে শাস্তি অনিবার্য।

ভালুকা মডেল থানার ওসি মাইন উদ্দিন আহমেদ জানান, পুলিশ প্রাথমিক জিজ্ঞাসাবাদ করার জন্য ইউপি চেয়াম্যান জেসমিন নাহার রাণী ও চৌকিদার আলী আকবরকে থানায় নিয়ে আসে।