ভালুকায় ব্লাড ডোনার্স সোসাইটি মানবতার সেবায় কাজ করছে নিরলস

মোঃ নাজমুল ইসলাম, স্টাফ রিপোর্টার: ময়মনসিংহের ভালুকায় সেচ্ছাসেবী সংগঠন ব্লাড ডোনার্স সোসাইটি ভালুকা করোনার দিনগুলোতে রক্তদান, সমাজসেবা, অসহায় মানুষের জন্য খাদ্যসামগ্রী বিতরণসহ সংগঠনের নানাবিধ কার্যক্রমে গোটা এলাকার মানুষের হৃদয়ে জায়গা করে নিয়ে অতি অল্পসময়েই।

ভালুকায় রক্তের প্রয়োজনে সংগঠনের গ্রুপে কেউ পোষ্ট করলে বা কাহারো জরুরী রক্তের প্রয়োজনে সেচ্ছাসেবী সংগঠন ব্লাড ডোনার্স সোসাইটির সভাপতি এস এম ফিরোজ আহম্মেদের ডাকে সেচ্ছায় রক্তদানে একঝাঁক তরুন রক্তযোদ্ধারা মানুষের জীবন বাঁচাতে সর্বদাই সবার আগে এগিয়ে আসছেন। শুধু রক্তদান নয় সামাজ সেবায় এগিয়ে যাচ্ছে সংগঠনের কার্যক্রম দুর্বার গতিতে।
প্রানঘাতি করোনা ভাইরাসের মধ্যেও একঝাঁক তরুন স্বেচ্ছাসেবী সমণ্বয়ে দ্রুত এগিয়ে চলছে ব্লাড ডোনার্স সোসাইটি ভালুকার কার্যক্রম।

করোনার দিনগুলোতে সংগঠনের সেচ্ছাসেবীরা জীবনের ঝুঁকি নিয়েও ভালুকায় কর্মহীন অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ,চিকিৎসা সেবা,গরিব রোগিদের আর্থিক সহযোগিতাসহ নানা মানব সেবায় কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে ঈদ উপলক্ষ্যে সংগঠনের দরিদ্র তহবিলে সমাজের ব্যবসায়ি,রাজনিতিবীদ,সাংবাদিক, ডাক্তার, প্রবাসিসহ সেচ্চাসেবীদের কিছু কিছু জমানো টাকা থেকে উপজেলার বিভিন্ন মহল্লার হতদরিদ্র, বিধবা, প্রতিবন্ধীদের তালিকা করে ২০০টি পরিবারকে তাদের বাড়ি বাড়ি রাতে আধারে একঝাঁক তরুন ঈদ উপহার পৌচ্ছে দিয়েছেন।এর আগেও সংগঠনের পক্ষ থেকে ১৫০ টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। ইতিমধ্যে রক্তদানের জন্য সংগঠনটি প্রতিষ্ঠার মাত্র ৫ মাসেই সুনাম সর্বত্রই।

সংগঠনের বর্তমান সভাপতি এস এম ফিরোজ আহম্মেদ এর  আন্তরিকতা ও সঠিক পরিচালনায় ব্লাড ডোনার্স সোসাইটি ভালুকা মানবতার সংগঠন হিসেবে সাধারন মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছে। সেচ্ছাসেবী সংগঠনের অন্যান্য পরিচালক,সদস্য সহ রক্তদাতা সকলেই মানব সেবায় মহৎ ও উদার মনের পরিচয় দিয়ে যাচ্ছেন। আমি নিজেও ব্লাড ডোনার্স সোসাইটি ভালুকার একজন গর্বিত সদস্য।