ভালুকায় পেঁয়াজের বাজারও নিত্যপ্রয়োজনীয় পন্যের বাজার নিয়ন্ত্রনে মোবাইল কোর্ট

ভালুকা উপজেলা সহকারি কমিশণার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মার নেতৃত্বে মোবাইল কোর্ট
{১৫ ই সেপ্টেম্বর ২০২০ইং} মোঃ নাজমুল ইসলাম, স্টাফ রিপোর্টারঃ ভারত থেকে পেয়াজ রপ্তানি বন্ধ থাকায় ভালুকায় হঠাৎ করেই পেঁয়াজের দাম ৪০ টাকা থেকে ৯০ টাকায় বিক্রির অভিযোগে ও বাজার মনিটরিং করতে উপজেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্টে অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মা।
আজ উপজেলা সহকারি কমিশণার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মার নেতৃত্বে মোবাইল কোর্ট ভালুকা বাজার, সিডস্টোর বাজার,মাস্টারবাড়ি বাজারসহ ভালুকার বিভিন্ন স্থানে পেঁয়াজের বাজার এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার মনিটরিং করা হয়। এই সময় মূল্যতালিকা প্রদর্শন না করায় সিডস্টোর বাজারের দুই জন ব্যবসায়ীকে মোবাইল কোর্টে ১০,০০০ টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়।
উল্লেখ্য, অদ্য সকালে উপজেলা নির্বাহী অফিসার সালমা খাতুন বাজার মনিটরিং করতে সিডস্টোর বাজারসহ বিভিন্ন বাজার পরিদর্শন করেন এবং দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বিভিন্ন নির্দেশনা প্রদান করেন।
ভালুকা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মা বলেন, অসাধু ব্যবসায়িরা যাতে পেয়াজসহ পন্যসামগ্রীর কৃত্রিম সংকট সৃষ্টি করে দিগুন দাম না রাখতে পারে ও দ্রব্যমূল্যের দাম স্থিতিশীল রাখতে নিয়মিতভাবে ভালুকার বিভিন্ন স্থানে মোবাইল কোর্টের মাধ্যমে বাজার মনিটরিং করা হবে।