ভালুকায় বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিচ্ছেন ডাক্তার ভাই কল সেন্টার

ভালুকায় বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিচ্ছেন ডাক্তার ভাই কল সেন্টার

নিজস্ব প্রতিনিধি, ত্রিশাল প্রতিদিন:: ময়মনসিংহের ভালুকায় প্রাণঘাতী ভাইরাস করোনার দিনগুলোতে অসহায় মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে উথুরা ইউনিয়ন স্টুডেন্ট এসোসিয়েশান অনার্স শাখার উদ্যোগে একটি ব্যতিক্রমধর্মী স্বাস্থ্য সেবা চালু হয়েছে ডাক্তার ভাই কল সেন্টার।

যে কোন রোগ বিষয়ে প্রাথমিক প্রশ্ন ও সমাধান বিষয়ক টেলিমেডিসিন সেবা যার মাধ্যমে খুব সহজেই হতদরিদ্র মানুষ, মধ্যবৃত্ত ও সমাজের বৃত্তবানরা স্বাস্থ্য সেবা পাবেন এবং মোবাইলের এসএমএসের মাধ্যমে রোগির ব্যবস্থাপনা পত্র পাবেন। এতে দুর্যোগময় পরিস্থিতিতে ভালুকার জনসাধারণ বিনাপয়সায় স্বাস্থ্যসেবা ও পরামর্শ পাবেন ২৪ ঘন্টাই। এই ডাক্তার ভাই কল সেন্টারে ২৪ ঘন্টা ইব্রাহিম মেডিকেল ও বারডেম হাসপাতালের ডাক্তারগনও একই ধরনের সেবা দিবেন নির্দিষ্ট সময় সূচিতে।

সাধারন মানুষ ছাত্রদের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন দেশের এমন ক্রান্তিকালে যারা মানুষের পাশে দাড়িয়ে মানবতার পরিচয় দিচ্ছেন।

উথুরা ইউনিয়ন স্টুডেন্ট এসোসিয়েশন অনার্স শাখার আইন বিষয়ক সম্পাদক মামুন হোসাইন ত্রিশাল প্রতিদিনকে বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাসের মানুষ যখন লক ডাউনে গৃহবন্দী হয়ে পড়বে তখন তাৎখনিক জনগনকে যেকোন রোগের স্বাস্থ্য সেবা পেতে তাদের সংগঠনের এই ক্ষুদ্র প্রয়াস। করোনার দিনগুলোতে কোন প্রাথমিক রোগের লক্ষণ দেখা দিলে মানুষকে কি করতে তা ডাক্তার ভাই কল সেন্টারে কল দিলেই সমাধান জানতে পারবে।

ডাক্তার ভাই কল সেন্টার বিষয়ে উপজেলা সহকারী কমিশণার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মা ত্রিশাল প্রতিদিনকে বলেন, করোনার দিনগুলোতে ভালুকার উথুরা স্টুডেন্ট এসোসিয়েশন অনার্সের ছাত্ররা যে স্বাস্থ্য বিষয়ক সেবার উদ্যোগ নিয়েছে তার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ধন্যবাদ জানাই এবং দেশের দুর্যোগময় পরিস্থিততে সমাজের সকল স্তরের মানুষকে আহ্ববান জানাই অসহায় মানুষের পাশে দাড়ানোর জন্য।