ভালুকায় নিরাপদ সড়কের দাবিতে সেচ্ছাসেবী সংগঠনের মানববন্ধন

ভালুকায় নিরাপদ সড়কের দাবিতে সেচ্ছাসেবী সংগঠনের মানববন্ধন

মোঃ নাজমুল ইসলাম, স্টাফ রিপোর্টারঃ ভালুকায় নিরাপদ সড়কের দাবিতে শুক্রবার সকালে স্থানীয় ১২ টি সেচ্ছাসেবী সংগঠন, সাংবাদিক, শিক্ষক, সুশিল সমাজের ব্যক্তিগন উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বাসট্যান্ড ওভার ব্রীজের নিচে একত্রে রাস্তায় প্লেকার্ড হাতে নিয়ে মানববন্ধন করেন।

সাম্প্রতিক সময়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকা উপজেলার ভরাডোবা থেকে জামিরদিয়া মাষ্টারবাড়ি পর্যন্ত প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনায় মারা যাচ্ছে মানুষ। যার বেশিরভাগই রাস্তা পারাপারেরও, ইউটার্নে ঘটছে। মহাসড়কের কোথাও নেই কোন স্পিড ব্রেকার, জেব্বা কিসিং রাস্তা পারাপারের ফুট ওভার ব্রিজ না ব্যবহার করা! এছাড়া মহাসড়কের তিন চাকার যানবাহন নিয়মনীতি তোয়াক্কা না করে চলাচলের ফলে দুর্ঘটনা হচ্ছে হরহামেশাই! এ থেকে রেহাই পেতে নিরাপদ সড়কের দাবিতে স্থানীয় সেচ্ছাসেবীদের উদ্যোগে মানববন্ধন আয়োজন করে।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ,সাংবাদিক রফিকুল ইসলাম, সাংবাদিক আসাদুজ্জামান সুমন,ব্লাড ডোনার্স সোসাইটির সভাপতি এস, এস ফিরোজ, তোফায়েল আহমেদ টুটুল, ইমন তালুকদার, মামুন, মোহাইমিলন, বিপুল, অভু্দয় সংগঠনের মামুন সরকার,শফিক মাষ্টার, সাইদ মাষ্টারসহ সুশিল সমাজের প্রতিনিধিবৃন্ধ। উপজেলা চেয়ারম্যান মানববন্ধনে অংশনিয়ে সবার উদ্দেশ্যে বলেন, সড়কদুর্ঘটনার জন্য ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকা বর্তমানে সবচেয়ে ঝুকিপূর্ন । যা থেকে প্রতিকার পেতে সেচ্ছাসেবী সংগঠনের মানববন্ধন এ যে দাবি করা হয়েছে মহাসড়কের ইউটার্নগুলোতে স্পীড ব্রেকার স্থাপন তা এখন সময়ের দাবি।