ভালুকায় গণধর্ষণ মামলার প্রধান আসামি সাইফুল ডাকাত বন্দুকযুদ্ধে নিহত


ময়মনসিংহের ভালুকায় গণধর্ষণ মামলার প্রধান আসামি সাইফুল ইসলাম ওরফে সাইফুল ডাকাত (৪০) পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। সোমবার (৮ জুলাই) দিনগত গভীর রাত ১ টার দিকে উপজেলার হাতিবের গ্রামে এ ঘটনা ঘটে।

মঙ্গলবার (৯ জুলাই) সকালে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে জেলা গোয়েন্দা পুলিশ জানতে পারে গণধর্ষণ মামলার প্রধান আসামি সাইফুল ওই গ্রামে অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে তাকে আটকের জন্য অভিযানে যায় থানা ও ডিবি পুলিশের সমন্বিত একটি দল।

এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ করে গুলি ছোড়ে আসামি সাইফুল। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। একপর্যায়ে গুলিবিদ্ধ অবস্থায় সাইফুলকে আটক করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে একটি দেশীয় পাইপগান ও গুলি উদ্ধার করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

এর আগে, গত ১৬ জুন উপজেলার কৈয়াদি গ্রামে পরীক্ষা দিতে স্কুলে যাওয়ার সময় ৮ম শ্রেণির এক স্কুলছাত্রীকে গলায় ছুরি ধরে ও এসিড নিক্ষেপের ভয় দেখিয়ে একটি জঙ্গলে নিয়ে তাকে গণধর্ষণ করে সাইফুল ও তার সহযোগী রমজানসহ তিনজন।

এরপর ২৪ জুন একই রাস্তা দিয়ে যাওয়ার সময় তাকে ফের ধর্ষণের চেষ্টা চালালে কিশোরীটি পালিয়ে যায়। পরে এ ঘটনায় গত ৩০ জুন ভালুকা মডেল থানায় ওই কিশোরী নিজেই বাদী হয়ে সাইফুলকে প্রধান আসামি করে তিনজনের বিরুদ্ধে গণধর্ষণের মামলা করে।