ভালুকার সুচির সফলতার গল্প সত্যি হয়েছে

মো: নাজমুল ইসলাম, স্টাফ রিপোর্টার :
সাংস্কৃতিক অঙ্গনে সফলতার পাশাপাশি শিক্ষা জীবনেও বয়ে আনছেন ভালুকার প্রতিভাময়ী কন্ঠ ও নৃত্য শিল্পী,ভালুকা সাংস্কৃতিক অঙ্গনের সফল সংগঠক এবং সাংবাদিক এস,এম জাহাঙ্গীর আলমের তন্যয়া জিসানুর জাহিন সুচি। এবার এসএসসি পরীক্ষায় ময়মনসিংহ শিক্ষাবোর্ডে জিপিএ ৫ পেয়েছে।গনিতে ২নাম্বারের জন্যে গোল্ডেন এপ্লাস হাত ছাড়া হলো এবার তার। এর আগে জেএসসিতেও জিপিএ ৫ আর পিএসসিতে গোল্ডেন এ প্লাস অর্জন করে নানা গুনের অধিকারী ওই আলোকিত কিশোরী।

শিক্ষা জীবনেই যে তার এমন ধারাবাহিক সফলতা শুধু তা না নয়,৪বছর বয়স থেকেই এই সাংবাদিক কন্যা বিচরন শুরু করেন ভালুকা সাংস্কৃতিক অঙ্গনে বয়স ১০বছরের আগেই বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত আয়োজন “আমাদের দাও সুন্দর দিন” অনুষ্ঠানে বাবার প্রতিষ্ঠিত সৃষ্টি শিল্পকলা একাডেমীর শিক্ষার্থীদের নিয়ে ১ঘন্টার অনুষ্ঠানে সঙ্গীত,নৃত্য আবৃত্তি পরিবেশন করে,ভালুকা সাংস্কৃতিক অঙ্গনকে সুনামের সাথে উপস্থাপন করেছে বিশ্ব-দরবারে।

আর জীবনে এই প্রথম সফলতার পথ ধরেই একাডেমীর শিক্ষার্থীদের নিয়ে সে ভাবতে শুরু করেন আমাদের নিজস্ব ঐতিহ্য সংস্কৃতিকে কি ভাবে সমৃদ্ধ করা যায় তা নিয়ে।আর তা করতে খুব বেশী সময় অপেক্ষা করতে হয়নি তার ।খুব অল্প সময়ের মাঝেই বিশ্ব সাহিত্যের আলোড়ন সৃষ্টিকারী ময়মনসিংহ গীতিকা অবলম্বনে গীতি আলেখ্য মহুয়ার পালার নৃত্যনাট্যে মহুয়া”র নাম ভূমিকার মূল চরিত্রে অভিনয় করে দর্শক হৃদয়ে স্থান করে নেন খুব সহজেই।

সৃষ্টি শিল্পকলা একাডেমীতে নিজে দলীয় নেতা হয়ে লোক নৃত্যে দল গঠণ করে ২০১৯ সালের মৌসুমী প্রতিযোগিতা অংশ নিয়ে উপজেলা এবং জেলায় প্রথম এবং ময়মনসিংহ বিভাগে তৃতীয় স্থান অধিকার করার গৌরভ অর্জন করে ভালুকা সাংস্কৃতিক অঙ্গনের নতুন রেকর্ড গড়েন প্রতিভাময়ী সুচি।

আদরের ধন প্রিয় সন্তানের এমন সফলতা অব্যাহত রেখে সুন্দর ভবিষ্যত গড়ার প্রত্যয়ে সুচির বাবা সাংস্কৃতিক সংগঠক,সাংবাদিক এস এম জাহাঙ্গীর আলম মা মিসেস মাহবুবা আলম সকলের দোয়া প্রার্থনা করেছেন।