ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ পরলোকে গমন


ত্রিশাল প্রতিদিন ডেস্ক:ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও ক্ষমতাসীন দল বিজেপির নেতা সুষমা স্বরাজ আর নেই। মঙ্গলবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, সুষমা স্বরাজ হৃদরোগে আক্রান্ত হলে মঙ্গলবার রাত নয়টার পর স্বজনেরা তাঁকে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসে (এআইআইএমএস) নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এআইআইএমএসের পক্ষ থেকে তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সুষমার মৃত্যুর খবরে বিজেপির জ্যেষ্ঠ নেতা নিতিন গড়কারি, রাজনাথ সিংসহ অনেকে এআইআইএমএসে যান। সুষমা স্বরাজ মঙ্গলবার সন্ধ্যায় টুইট করে কাশ্মীর বিষয়ে নতুন সিদ্ধান্তের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানান। তিনি বলেছিলেন, নরেন্দ্র মোদি সরকার কাশ্মীরের বিষয়ে যে সিদ্ধান্ত নিয়েছে তা তার জীবনের চাওয়া ছিল। এই ধরনের একটি দিনের জন্য তিনি সারা জীবন অপেক্ষা করেছিলেন।

গত নভেম্বরে সুষমা স্বরাজ সব ধরনের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করার ঘোষণা দিয়েছিলেন। তিনি ৬ মে ২০১৪ থেকে ৩০ মে ২০১৯ সাল পর্যন্ত ভারতের পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন।বাংলা