বৃহত্তর ময়মনসিংহে নির্মিত হয়েছে মসজিদে নববীর আদলে এক মসজিদ

ময়মনসিংহে নির্মিত ‘মদিনা মসজিদ’
ময়মনসিংহে নির্মিত ‘মদিনা মসজিদ’

ত্রিশাল প্রতিদিন ডেস্কঃঃবৃহত্তর ময়মনসিংহ জেলার চর সিরতা ইউনিয়নের চরখরিচা গ্রামে নির্মিত হয়েছে মসজিদে নববীর আদলে এক মসজিদ। বাংলাদেশের ইতিহাসে এটি এক অনন্য সংযোজন ।এ মসজিদের  মিনার ও অবকাঠামো তৈরী করা হয়েছে মদিনার মসজিদে নববির মতো । মসজিদের নাম করন করা হয়েছে ‘মদিনা মসজিদ’।২০১১ সালে মসজিদটির নির্মাণ কাজ শুরু হয়। মসজিদটির নির্মাণ কাজ পুরোপুরি সম্পন্ন হওয়ার আগেই ২০১৭ সালের ৩ মার্চ জুমআ আদায়ের মাধ্যমে উদ্বোধন করা হয়।

ময়মনসিংহ জেলা চর সিরতা ইউনিয়নের চরখরিচা গ্রামে এটি অবস্থিত। মসজিদটি ৪ তলা বিশিষ্ট প্রতি তলায় কাতার সংখ্যা ১৯টি। প্রতি কাতারে ১১০ জন মুসল্লির দাঁড়িয়ে নামাজ পরতে পারবে। মসজিদে মোট ৫টি গম্বুজের মধ্যে চারটি স্থির এবং একটি বৈদ্যুতিক গম্বুজ। সুউচ্চ ২টি মিনার ৪ তলার উপর থেকে মিনারের উচ্চতা ১৬০ ফিট।মসজিদটির অন্যতম  বিশেষত্ব হচ্ছে- বৈদ্যুতিক গম্বুজ সংযোজন। সুইচ অন করলেই সরে যাবে মসজিদটির গম্বুজ। আর মসজিদের ভেতর থেকেই দেখা যাবে পুরো আকাশ।

মসজিদটি মারবেল পাথর আর মিয়ানমার থেকে নিয়ে আসা কাঠের কারুকাজে সজ্জিত।মসজিদে উঠার জন্য একটি (স্কেলেটর) চলন্ত সিঁড়ি সহ রয়েছে মোট ৫টি সিঁড়ি।মুসল্লীদের প্রবেশ ও বাহির হওয়ার জন্য রয়েছে ৫টি দরজা।দৃষ্টিনন্দন ও সুন্দর্য বর্ধনে মদিনার মসজিদের নববির মতো অত্যাধুনিক করে নির্মান করা হয়েছে। এ মসজিদ নির্মাণে ব্যয় প্রায় দুই শত কোটি টাকা।