বাংলাদেশের বিপক্ষে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান


বিশ্বকাপে আজ বাংলাদেশের বিপক্ষে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান। সুতরাং, প্রথমে ব্যাট করবে টাইগাররা। সাউদাম্পটনে বাংলাদেশ সময় বিকাল তিনটায় টস হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে পিছিয়ে তিনটা ১০ মিনিটে অনুষ্ঠিত হয়েছে।

এই ম্যাচে একাদশে দুইটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। বাদ পড়েছেন রুবেল হোসেন ও সাব্বির রহমান। একাদশে ঢুকেছেন মোসাদ্দেক হোসেন সৈকত ও মোহাম্মদ সাইফউদ্দিন। অন্যদিকে, আফগানিস্তানও দুইটি পরিবর্তন এনেছে। বাদ পড়েছেন হযরতউল্লাহ জাজাই ও আফতাব আলম। একাদশে জায়গা পেয়েছেন সামিউল্লাহ শেনওয়ারি ও দৌলৎ জাদরান।

বাংলাদেশ ও আফগানিস্তান উভয় দলেরই এটি সপ্তম ম্যাচ। এর আগে ছয় ম্যাচ খেলে পাঁচ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে ষষ্ঠ অবস্থানে আছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজকে হারালেও নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার কাছে হেরেছে বাংলাদেশ। আর শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি পরিত্যক্ত হয়। অন্যদিকে, ছয় ম্যাচ খেলে শূন্য পয়েন্ট নিয়ে সবার নিচে অবস্থান করছে আফগানিস্তান। আফগানদের বিদায় ইতোমধ্যে নিশ্চিত হয়েছে।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: গুলবদিন নাইব (অধিনায়ক), দৌলৎ জাদরান, সামিউল্লাহ শেনওয়ারি, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি, আসগার আফগান, মোহাম্মদ নবী, নাজিবউল্লাহ জাদরান, রশীদ খান, ইকরাম আলী খিল (উইকেটরক্ষক), মুজিব উর রহমান। (ঢাকাটাইমস/২৪ জুন