প্রিন্সেস ডায়ানাকে নিয়ে তৈরি হবে ছবি‘স্পেন্সার’

অভিনেত্রী ক্রিস্টেন স্টুয়ার্ট
অভিনেত্রী ক্রিস্টেন স্টুয়ার্ট

রানি হওয়ার সুবর্ণ সুযোগ, রাজার সংসার, রাজপ্রাসাদ—এতসব বৈভব ছেড়ে দেওয়ার মতো অভূতপূর্ব পদক্ষেপ নিয়ে সাড়া ফেলেছিলেন প্রিন্সেস ডায়ানা। এসব দেখা যাবে নতুন একটি চলচ্চিত্রে। এতে তার ভূমিকায় থাকছেন আমেরিকান অভিনেত্রী ক্রিস্টেন স্টুয়ার্ট। নতুন ছবির নাম ‘স্পেন্সার’।

প্রিন্স চার্লসের সঙ্গে প্রয়াত রাজবধূর বিয়েবিচ্ছেদের ঘটনা নিয়ে নব্বই দশকের প্রেক্ষাপটে তৈরি হবে এটি। সব মিলিয়ে তিন দিনের একটু বেশি সময়ের গল্প বলা হবে। ২০২১ সালে এর শুটিং শুরু হওয়ার কথা। তবে চার্লস চরিত্রে কে অভিনয় করবেন তা জানানো হয়নি।

গল্পের শুরু হবে ইংল্যান্ডের নরফোকে অবস্থিত সান্ড্রিংহামে হাউজ অব উইন্ডসরে। কাহিনিতে দেখা যাবে, স্বামীর সঙ্গে বনিবনা না হওয়ার বিষয়টি বড়দিনের ছুটিতে উপলব্ধি করেন ডায়ানা। ডেডলাইনকে ছবিটির পরিচালক চিলির পাবলো লারেন বলেন, ‘একজন নারী যখন রানি হওয়ার পরিবর্তে সাধারণ জীবনযাপন চান তখন তা বিশাল এক সিদ্ধান্তই বটে। ব্যাপারটা রূপকথার মতোই। আমরা সেই সত্যি গল্পের ভেতর ঢোকার চেষ্টা করবো। চার্লসের সঙ্গে সাক্ষাতের আগে জীবনটা যেমন ছিল, তিনি সেটি ফিরে পেতে চেয়েছিলেন। তার জীবনের গল্প কোটি কোটি মানুষের মন ছুঁয়ে গেছে। তাই আমরা ছবিটি বানাচ্ছি।’

বুধবার (১৭ জুন) হলিউডভিত্তিক সংবাদমাধ্যম ডেডলাইন জানিয়েছে, ‘স্পেন্সার’-এর চিত্রনাট্য তৈরি করছেন ‘পিকি ব্লাইন্ডার্স’ টিভি সিরিজের স্রষ্টা স্টিভেন নাইট। ছবির এই নাম বেছে নেওয়ার কারণ ডায়ানার প্রকৃত নাম ‘লেডি ডায়ানা স্পেন্সার’।