প্রস্তুত ময়মনসিংহের ১৩২৩টি কেন্দ্র

ত্রিশাল প্রতিদিন ডেস্ক::বহুল প্রতীক্ষিত একাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ রোববার (৩০ ডিসেম্বর)। এ লক্ষ্যে ময়মনসিংহের ১১টি সংসদীয় আসনের মোট ১৩২৩টি ভোট কেন্দ্রের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

শনিবার (২৯ ডিসেম্বর) সকাল থেকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে প্রতিটি কেন্দ্রে পাঠানো হয় ব্যালট পেপার, বক্স, সিল, ফরম, প্যাকেটসহ নির্বাচনী সামগ্রী।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা দেওয়ান মো. সারোয়ার জানান, প্রতিটি কেন্দ্রে একজন করে প্রিজাইডিং অফিসার আছেন। তাদের কাছে এসব নির্বাচন সরঞ্জাম বুঝিয়ে দেওয়া হয়েছে। প্রিজাইডিং অফিসাররা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যের সহায়তায় নির্বাচনী সরঞ্জাম নিয়ে কেন্দ্রে যাচ্ছেন।

এদিকে নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রাখতে সেনা সদস্য, বিপুল সংখ্যক পুলিশ, বিজিবি ও র‌্যাব সরব রয়েছে। জেলাজুড়ে আইনশৃঙ্খলা বাহিনীর তল্লাশি ও অভিযান চলছে।

নির্বাচনকে ঘিরে মাঠে আনসারের ৩৫ হাজার ৪০ জন সদস্য রয়েছেন। এছাড়া পুলিশের ৬ হাজার ৫৭৪ জন, বিজিবির ১ হাজার ৬৩৭ জন ও র‍্যাব ১৪-এর ১ হাজার সদস্য সার্বক্ষণিক সক্রিয় রয়েছে।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস বলেন, ‘অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ ধরে রাখতে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হয়েছে। সংশ্লিষ্ট কেন্দ্রগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার এবং সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।’

ময়মনসিংহের ১১টি আসনে মোট ৩৭ লাখ ৫১ হাজার ৮৩২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ১৮ লাখ ৯৩ হাজার ৬৯৭ জন এবং নারী ভোটার ১৮ লাখ ৫৮ হাজার ১৩৫ জন।