পুলওয়ামা হামলায় জড়িত নয় মাসুদ আজহার : পাকিস্তান

পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ডা. মোহাম্মদ ফয়সাল। ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক::পুলওয়ামা হামলার সঙ্গে পাকিস্তান বা জইশে মোহাম্মদ প্রধান মাসুদ আজহারের কোনো সম্পৃক্ততা ভারত প্রমাণ করতে পারেনি বলে দাবি করেছে পাকিস্তান।

পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ডা. মোহাম্মদ ফয়সাল জানিয়েছেন পুলওয়ামা হামলার বিষয়ে ভারতের চিহ্নিত করা স্থানগুলো পাকিস্তান তদন্ত করেছে, এতে পাকিস্তান বা জইশে মোহাম্মদের কোনো সম্পৃক্ততা পাওয়া যায় নি। খবর জিও নিউজ ও এক্সপ্রেস নিউজের।

সক্রিয় জঙ্গি ঘাঁটি রয়েছে, এমন ২২টি স্থান চিহ্নিত করে ইসলামাবাদকে পাঠানো ভারতের রিপোর্টের প্রতিক্রিয়ায় বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি।

ডা. মোহাম্মদ ফয়সাল বলেন, ভারতের পাঠানো ওই রিপোর্টে ৯০ জনেরও বেশি মানুষের নাম রয়েছে। কিন্তু ওই রিপোর্টে পুলওয়ামা হামলার সঙ্গে মাসুদ আজহারেরও কোনো সম্পৃক্ততা তারা প্রমাণ করতে পারেনি।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের দাবি, ভারতের পাঠানো ওই স্থানগুলি নিয়ে তারা তদন্ত করেছে। তল্লাশি চালিয়েছে৷ সে সব জায়গায় কোনও জঙ্গি ঘাটি দেখা যায়নি৷

ভারত চাইলে পাকিস্তান সরকারের অনুমতি নিয়ে সেই জায়গাগুলো নিজেরাই গিয়ে দেখতে পারে বলেও দিল্লিকে প্রস্তাব দিয়েছে ইসলামাবাদ।