নতুন রাজনৈতিক দলের আগমনী বার্তা দিলেন ইসি মাহবুব!

নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদার বাংলা নববর্ষ উদযাপনে ইসি আয়োজিত অনুষ্ঠানে নিজের লেখা দীর্ঘকবিতা পড়ে শুনিয়েছেন। কবিতায় তিনি কবিদের নিয়ে একটি নতুন দল গঠনের আহ্বান জানিয়েছেন। সে দল বাইতুল মোকারাম চত্বর দখল করে অবস্থান নিবে। এছাড়া ওই দলের জন্য গোলাপ ফুল মার্কায় ভোটও চাওয়া হবে।

রবিবার (১৪ এপ্রিল) বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপনে আগারগাঁও নির্বাচন ভবনে আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের। আর সেখানেই নিজের কবিতাটি পাঠ করে শোনাননির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। এ সময় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা, নির্বাচন কমিশনার মো: রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম, শাহাদাত হোসেন চৌধুরী, ইসি সচিব হেলালুদ্দীন আহমদসহ নির্বাচন কমিশনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এদিন ইসির নাস্তায় পান্তা ভাত থাকলেও ইলিশ রাখা হয়নি। এর বদলে রুই মাছ দেয়া হয়। এছাড়া শুটকি, আলু, ডাল ভর্তাসহ নানা ধরনের ভর্তা রাখা হয়। সঙ্গে ছিল দেশীয় মুরগি। এরপর তরমুজ দেয়া হয়। সেখানে বুফে স্টাইলে খাবার পরিবেশন করা হয়। আর অধিকাংশ কর্মকর্তা-কর্মচারীরা তাদের পরিবার নিয়ে অংশ নেন। ‘এসো হে বৈশাখ, এসো হে বৈশাখ’ গান ছাড়াও দেশাত্মকবোধক নানা গান শুনতে শুনতে তারা সকালের নাস্তা করেন। এ সময় ছোট ছোট ছেলে-মেয়েদের কলরবে মুখরিত হয় ফুয়ারা চত্বর।