‘দ্য আন্ডারটেকার’ঘোষণা দিলেন অবসরের

দ্য আন্ডারটেকার’
দ্য আন্ডারটেকার’

‘দ্য আন্ডারটেকার’। শিশু বা কিশোর বয়সে কমবেশি সকলেই এই নামটি শুনে থাকবেন। প্রায় ৩০ বছর পেশাদার রেসলিং রিংয়ে রাজত্ব করেছেন যিনি। সেই কিশোর মনের ‘নায়ক’ এবার অবসর নিলেন। হ্যাঁ, সুদীর্ঘ কেরিয়ারে ইতি টেনে WWE-কে বিদায় জানালেন ‘দ্য আন্ডারটেকার’। সেই সঙ্গে পেশাদার রেসলিং জগতে একটা অধ্যায়ের অবসান হল। তবে সবটাই ‘আপাতত’। কারণ, ভবিষ্যতে ফের রিংয়ে ফেরার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না আন্ডারটেকার নিজেই।

WWE অর্থাৎ, World Wrestling Entertainment। কুস্তি আর বিনোদনের মিশেল এই খেলা বিশ্বজুড়ে জনপ্রিয়। বিশেষ করে কিশোর-কিশোরীদের মধ্যে এর জনপ্রিয়তা চূড়ান্ত। বিশ্বের প্রায় সব প্রান্তে এর সমর্থক আছে। আর এই WWE ’র সর্বকালের সবচেয়ে সফল এবং জনপ্রিয় তারকা কে? অনেকেই একবাক্যে উত্তর দেবেন ‘দ্য আন্ডারটেকার’। দীর্ঘ ৩০ বছরের কেরিয়ারে বহু চড়াই-উতরাই পেরিয়ে আজও সমান জনপ্রিয় তিনি।

কিন্তু বয়সের ভারে এবার পেশাদার রিং ছাড়তেই হচ্ছে মার্ক ক্যালাওয়েকে (এটিই তার আসল নাম)। নিজের উপর তৈরি ডকুসিরিজের শেষ অধ্যায়ে এসে আন্ডারটেকার বলছেন, ‘কখনও বিদায় বলা উচিত নয়। কিন্তু আমার আর রিংয়ে ফেরার কোনও ইচ্ছে নেই। আমার বোধ হয় এবার সত্যিই বিদায় নেওয়ার সময় এসে গিয়েছে। কারণ আমার আর কিছু পেতে বাকি নেই। এমন কোনও সাফল্য নেই, যা অধরা। খেলাটা অনেক বদলে গিয়েছে। এখন নতুনদের আগমনের সময়।’