দুই স্ত্রীর সম্পর্ক নিয়ে মুখ খুললেন আমির খান

বলিউড তারকা আমির খানকে ‘মিস্টার পারফেকশনিস্ট’ বলে ডাকা হয়। আমির খান কেবল বলিউডে নন, বলিউডের বাইরেও নিজের ব্যক্তিগত মতাদর্শ এবং বিভিন্ন বিষয়ে পর্যবেক্ষণের জন্য গুরুত্বপূর্ণ একজন ব্যক্তিত্ব হিসেবে স্বীকৃত। এমনি এমনি তো আর ‘মিস্টার পারফেকশনিস্ট’ নাম হয়নি! অবশ্য ঘরের হিসাব আলাদা।  প্রথম স্ত্রী রীনা দত্তের সঙ্গে আমির খানের ছাড়াছাড়ি হয়ে গেছে অনেক আগে। বর্তমানে কিরণ রাও এর সঙ্গে সংসার করছেন এই সুপারস্টার।

প্রথম স্ত্রী রীনার সঙ্গে সংসারের ইতি টানলেও এখনো আমিরের বিভিন্ন অনুষ্ঠান কিংবা ছবির মহরতে হাজির হয়ে যান রীনা। মাঝে মধ্যে কিরণের সঙ্গেও দেখা হয় তার। আমির নিজেই এবার বললেন তার দুই স্ত্রীর সম্পর্কের কথা। তার দাবি, কিরণ ও রীনার সম্পর্ক খুবই বন্ধুত্বপূর্ণ।

আমির খান বলেন, ‘কিরণ-রীনার মধ্যে অত্যন্ত বন্ধুত্বপূর্ণ একটা সম্পর্ক রয়েছে। কিন্তু এতে আমার কোনও ভূমিকা নেই। ভাল সম্পর্কের রসায়নটা তারা দু’জনই একমাত্র জানে।’

২০০২ সালের রীনার সঙ্গে বিয়ে বিচ্ছেদ হয় আমির খানের। এ নিয়ে আমির জানান, ১৬ বছরের বিবাহিত জীবনে ইতি টানাটা দু’জনের কাছেই অত্যন্ত দুর্ভাগ্যজনক ছিল। আমির বলেন, অনেক অল্প বয়সে আমাদের বিয়ে হয়েছিল। আমরা দু’জনেই প্রায় কিছুই জানতাম না সংসারের। রীনা আমার জীবনকে নানাভাবে সমৃদ্ধ করেছে।’

রীনা ও আমিরের দুই সন্তান জুনাইদ ও ইরা-কে নিয়ে আমির জানান, জুনাইদ সিনেমায় থাকতে চায়। অভিনয় ও নির্মাণ-দুটোতেই তার আগ্রহ। ইরা-র মনে কী আছে জানি না। তবে সে সিনেমার জগতটাকে ভালোবাসে।