ত্রিশাল উপজেলার শ্রেষ্ঠ শিক্ষিকা ফারহানা জামান।

জোবায়ের হোসাইনঃ ত্রিশাল উপজেলার শ্রেষ্ঠ শিক্ষিকা ফারহানা জামান।
ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলায় প্রাথমিকের শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা মনোনিত হয়েছেন ত্রিশালের বইলর কানহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষিকা ফারহানা জামান।
বুধবার ত্রিশাল উপজেলার পরীক্ষা ও যাচাই-বাছাই কমিটি তাকে শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত করেছেন। ২০০৯ সালে তিনি আংরারচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করে কর্মজীবন শুরু করেন। ২০১০- ১১ তে ময়মনসিংহ পিটিআই থেকে সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম স্থান অর্জন করেন ফারহানা জামান। বর্তমানে কর্মরত বইলর কানহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে। তিনি কাব লিডার এবং বাংলাদেশ গার্লস গাইড এসোসিয়েশন কর্তৃক মনোনীত একজন গাইডার। বিদ্যালয়ের শ্রেণিকক্ষে আকর্ষণীয় পাঠদান থেকে শুরু করে সমাবেশ, খেলাধূলা, সাংস্কৃতিক, কাব কার্যক্রম, হলদে পাখির দল, ডিবেটিং ক্লাব গঠন, পরিবেশ ক্লাব কার্যক্রম, স্পোকেন ইংলিশ ক্লাস, সমাপনী ব্যাচের বিশেষ ক্লাস নেওয়া সহ প্রতিটি ক্ষেত্রেই রয়েছে সক্রিয় অংশগ্রহণ।
এছাড়াও শিক্ষা মিলা, উন্নয়ন মেলা তথাপি প্রাথমিক শিক্ষা সংক্রান্ত যেকোন কর্মসূচিতে এই সহকারি শিক্ষিকা নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।
বইলর কানহর সরকারী প্রাথমিক ব্যিালয়ের প্রধান শিক্ষক সালমা খাতুন বলেন, ফারহানা জামান আমার বিদ্যালয়ের গর্ব। বিদ্যালয়ের সকল কাজে তার আগ্রহ, উদ্দীপনা, দায়িত্ববোধ আমাকে মুগ্ধ করে। শিক্ষার্থীদের কাছে তিনি খুব জনপ্রিয়। যাচাই বাছাই কমিটিকে ধন্যবাদ জানাই সঠিক শিক্ষক নির্বাচনের জন্য।
ত্রিশাল উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নূর মোহাম্মদ বলেন, ‘স্কুলের সার্বিক উন্নয়ন, পাঠদান দক্ষতা, শিক্ষাগত যোগ্যতা, সহশিক্ষা কার্যক্রমে দক্ষতা ও তথ্য প্রযুক্তির দক্ষতাসহ নানা বিষয় বিবেচনা করে শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত করা হয়েছে।