ত্রিশালে শোকের মাস আগষ্টের সমাপনী দিনে আলোচনা সভা ও মিলাদ

ফকরুদ্দীন আহমেদঃঃ ৩১ আগস্ট সোমবার বিকেলে ময়মনসিংহের ত্রিশালে পৌরসভা হলরুমে প্রতিবন্ধী আইডিয়াল স্কুল এন্ড কলেজের আয়োজনে আলোচনা সভা, মিলাদ ও দোয়ার অনুষ্ঠিত হয়েছে।

সহকারী কমিশনার ভূমি ত্রিশাল তরিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, ত্রিশাল পৌরসভার মেয়র আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ, আইডিয়াল প্রতিবন্ধী স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান কামাল হোসেন, বাংলাদেশ অনলাইন সংবাদপত্র পরিষদের সভাপতি খাইরুল আলম রফিক, পৌরসভা ৭নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল্লাহ আল ফুয়াদ তরফদার, ত্রিশাল প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা, ত্রিশাল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফকরুদ্দীন আহমেদ, রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক ফারুক হোসেন, ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন শামীম ও ত্রিশাল প্রেসক্লাবের সহ সভাপতি কামরুজ্জামান মিনহাজ প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথি মেয়র আনিছুজ্জামান তাঁর বক্তব্যে শোকের মাসে শেষ দিন অনুষ্ঠানটি করার জন্য প্রথমে প্রতিষ্ঠানের কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেন, এ মাস বাংলাদেশের মানুষের জন্য এমন একটি শোকের মাস যে মাস সারা পৃথিবীর কোন দেশে নেই। ১৯৭৫ সালে এ মাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবারের দু’জন বাদে সবাইকে হারিয়ে ছিলাম।

শুধু তাই না ২০০৪ সালে আবার বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনাকে হারাতে বসেছিলাম আল্লাহর রহমতে শেখ হাসিনা বেঁচে গেলেও আই ভি রহমান সহ ১৮জন নেতা কর্মীকে হারিয়েছি। হাজার হাজার নেতা কর্মী গ্রেনেডের স্পিন্টারের আঘাতে জর্জরিত। এই আগস্ট মাস ইতিহাসের পাতায় সারা মাস শোকের মাস হিসেবেই লিপিবদ্ধ হয়েছে।পরে মেয়র ত্রিশালে আইডিয়াল প্রতিবন্ধী স্কুল এন্ড কলেজকে শোকের মাসের শেষ দিনে অনুষ্ঠান করার জন্য ধন্যবাদ জানান। পরে ১৫ ই আগস্টে নিহত সকল শহীদের আত্মার প্রতি শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।