ময়মনসিংহের ত্রিশালে দুর্গাপূজার উপলক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত 

উপজেলা প্রশাসনের আয়োজনে আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সভা
উপজেলা প্রশাসনের আয়োজনে আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সভা

এস.এম জামাল উদ্দিন শামীমঃ ময়মনসিংহের ত্রিশালে  সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা আসন্ন তারই উপলক্ষ্যে নিরাপত্তা বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৩ অক্টোবর) ১২ ঘটিকায়  উপজেলা পরিষদে উপজেলা প্রশাসনের আয়োজনে  সনাতন ধর্মাবলম্বীর প্রতিনিধিদের সাথে দিক নির্দেশনা মূলক এ মত বিনিময় সভা অনুষ্টিত হয়।

(২২ অক্টোবর) বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে, সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা। প্রতিবারের মতো এবছরও ত্রিশাল উপজেলার মোট ৬৮ টি পূজা মন্ডপে পূজা আয়জিত হবে। ২৬ অক্টোবর  সোমবার প্রতিমা বিসর্জনের মাধ্যমে দূর্গা পূজার সমাপ্তি ঘটবে।

শারদীয় দূর্গা পূজায় অনাকাঙ্ক্ষিত দূর্ঘটনা ও করোনা ভাইরাসের বিস্তার রোধকল্পে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য আগাম প্রস্তুতি হিসেবে আলোচনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা ও আইন প্রয়োগকারী সংস্থার পক্ষ থেকে সকল ধরনের  সহযোগিতার আশ্বাস সহ মন্ডপে আগত দর্শনার্থীদের ভিড় এড়াতে , পুলিশের টহল জোরদার , নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে অনুরোধ, বাধ্যতামূলক মাস্ক  ব্যবহার নিশ্চিত করা সহ ইভটিজিং ও নারীদের পর্যাপ্ত নিরাপত্তা প্রদানে বিভিন্ন কর্মসূচী গ্রহণে বিষয়ে আলোচনা করা হয় ।

ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত দুর্গাপূজার প্রস্তুতিমুলক  আলোচনা সভায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলমগীর হোসেনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন,উপজেলা আওয়ামী লীগের প্রবীণ নেতা ফজলে রাব্বি, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হামিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবির আকন্দ,ত্রিশাল থানার ওসি তদন্ত সুমন চন্দ্র রায়,উপজেলা আনসার ভিডিপি, উপজেলা ফায়ার সার্ভিস সহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা।

আরো উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের মধ্যে  আমিরাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আনিসুর রহমান ভুট্টো,কাঠাল ইউপি চেয়ারম্যান কামাল হোসেন, উপজেলা পুজা উদযাপন কমিটির সভাপতি শংকর রায়,উপজেলা পুজা উদযাপন কমিটির  সাধারণ সম্পাদক প্রণব আচার্য,পৌরসভার পুজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ ত্রিশাল উপজেলার বিভিন্ন ইউনিয়নের পুজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ।