ত্রিশালে মোবাইল কোর্টের মধ্যমে ৪ টি মামলায় ৫৯,০০০ টাকা অর্থদণ্ড

স্টাফ রিপোর্টারঃঃময়মনসিংহের ত্রিশাল উপজেলায়  চালের দাম নিয়ন্ত্রণ ও অবৈধ মজুদ বন্ধে মোবাইল কোর্ট পরিচালিত হয়। ৫ অক্টোবর সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম তুষার মোবাইল কোর্ট পরিচালনা করেন। অভিযান পরিচালনাকালে বাশার অটো রাইস মিল, মা কালী অটো রাইস মিল এবং হক অটো রাইস মিলে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। রাইস মিলগুলোর স্টক রেজিস্টার চেক করা হয় এবং ধান ও চালের মূল্য তুলনা করে দেখা হয়।

কোন রাইস মিলেই অনুমোদিত পরিমানের বেশি চালের মজুদ না মেলায় অবৈধ মজুদের মাধ্যমে চালের দাম না বাড়াতে চালকল মালিকদের সতর্ক করা হয়।

এসময় পাটের ব্যবহার বৃদ্ধি এবং নির্ধারিত পণ্যে পাটজাত মোড়কের ব্যবহার নিশ্চিত করতে পাটের বদলে প্লাস্টিক এর বস্তায় চাল বিক্রির অভিযোগে বালিপাড়া বাজারে ৩ জন চাল ব্যবসায়ী এবং কালীর বাজারের মেসার্স হক অটো রাইস মিলকে পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন, ২০১০ অনুসারে মোট ৪ টি মামলায় সর্বমোট ৫৯,০০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

অভিযানে উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা, ত্রিশাল থানা পুলিশ সহায়তা প্রদান করেন। জনস্বার্থে ও পরিবেশের সুরক্ষায় মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।