ত্রিশালে মুজিববর্ষের ঋণ বিতরণে তদন্ত কমিটি গঠনের দাবী

কামরুজ্জামন মিনহাজ, ময়মনসিংহ :ময়মনসিংহের ত্রিশাল উপজেলা প্রশাসন মুজিববর্ষের প্রণোদনা ঋন বিষয়ে ত্রিশালের বিভিন্ন ব্যাংকব্যাবস্থাপকদের নিয়ে মতবিনিময় ও আলোচনা সভা করেছে। বুধবার (৮ জুলাই) সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মতিন সরকার, ত্রিশাল পৌরসভার মেয়র আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ, সহকারী কমিশনার (ভূমি) ত্রিশাল তরিকুল ইসলাম তুষার, উপজেলা কৃষি অফিসার সোয়েব আহমেদ সহ বিভিন্ন ব্যাংকের ব্যাবস্থাপক ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।

এই মত বিনিময় সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান মুজিব বর্ষের ঋণ বিতরণ প্রসংঙ্গে ত্রিশাল দরিরামপুর শাখা ব্যাবস্থাপকের কাছে বিভিন্ন তথ্য চাইলে কোন তথ্য না দিয়ে এড়িয়ে যাওয়ায় তাঁর প্রতি আলোচনায় কেউ সন্তুষ্ট হতে না পেরে ত্রিশালে মুজিববর্ষ ঋণের বিতর্তিক ঘটনাটি
উপস্থাপিত হয়।

এ সময় মুজিববর্ষের ঋণ দালালদের তত্ত¡াবধানে বিতরণ হওয়া প্রসংঙ্গে মিডিয়া নেতৃবৃন্দসহ বিভিন্ন বক্তা আলোচনা রাখেন। ত্রিশাল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফকরুল ইসলাম বলেন, বতুকি বা প্রণোদনা ঋণ কি ভাবে দেওয়া হয়েছে সে গুলোর কোন তথ্য পাচ্ছি না। আমরা শাখা ব্যবস্থপাককে বার বার ফোন করে কোন তথ্য পাচ্ছি না। দালালদের হাতে প্রতিদিন ১০/১২টি ফাইল এবং তাদের মাধ্যমে ঋণ পাচ্ছে। এটা আমরা প্রকাশ করতে পারছি না। কর্তৃপক্ষের কাছ থেকে আমরা কোন তথ্য চেয়ে পাচ্ছি না, কে ঋণ পেলো? কার মাধ্যেমে পেলো?। তথ্য না পেলে কি ভাবে আমরা সরকাররে উন্নয়ম মূলক কর্মকান্ড কি প্রকাশ করবো?। পরে ত্রিশাল পৌরসভার মেয়র বিষয়টি যাচাই করতে প্রসাশনকে জরুরিভিত্তিতে একটি তদন্ত কমিটি গঠন করার আহবান জানান।