ত্রিশালে ভ্রাম্যমান আদালতের অভিযান

ত্রিশালে ভ্রাম্যমান আদালত পরিচালনা
ত্রিশালে ভ্রাম্যমান আদালত পরিচালনা

স্টাফ রিপোর্টারঃঃ করোনা পরিস্থিতিতে সরাকারি নির্দেশনা বাস্তবায়নের পাশাপাশি উপজেলার আইন-শৃঙ্খলা ও উন্নয়ন ও স্থানীয় অপরাধ নির্মূলসহ, নিয়মিত বাজার মনিটরিং এর মাধ্যমে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণ এবং স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত উপজেলা প্রশাসন কে জনকল্যাণের জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে শ্রম দিয়ে যাচ্ছেন ময়মনসিংহের ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার মুস্তাফিজুর রহমান।

তাঁর নিয়মিত কার্যক্রমের অংশ হিসাবে জেলা প্রশাসনের নির্দেশনায় জনকল্যাণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলায় ডাক্তার মৎস্য হ্যাচারী ও নার্সারী নামক একটি প্রতিষ্ঠান কে মনোসেক্স তেলাপিয়ার লাইসেন্স নিয়ে নিষিদ্ধ পিরানহা মাছ চাষ ও পোনা বাজাত করনের অপরাধে ১ লাখ টাকা জরিমানা করেন ।

শনিবার (১৮ জুলাই) উপজেলার ধলা বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মনোসেক্স তেলাপিয়ার লাইসেন্স নিয়ে নিষিদ্ধ পিরানহা মাছ চাষ ও পোনা বাজাত করনের অপরাধে মৎস্য হ্যাচারী আইন ২০১০ এর ৯ ধারায় ডাক্তার মৎস্য হ্যাচারী ও নার্সারীকে ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে সহকারী কমিশনর (ভূমি) মো. তরিকুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা আদায় করেন।

এ সময় উপস্থিত ছিলেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা তোফায়েল আহমেদ, সম্প্রসারণ কর্মকর্তা শাহরিয়ার রহমান বিল্লাল প্রমূখ। ভ্রম্যমাণ আদালত পরিচালনায় সহযোগীতা করেন এস.আই হারুনের নেতৃত্বে ত্রিশাল থানা পুলিশ টিম।