ত্রিশালে করোনা পরিস্থিতিতে নির্দেশনা দিলেন ডিসি

এস.এম জামাল উদ্দিন শামীম,ময়মনসিংহ :
করোনা পরিস্থিতি মোকাবেলায় ভাইরাসের সংক্রমন ঠেকাতে ও সরকারের নির্দেশ মেনে ঘরে থাকা কর্মহীন অসহায় গরীব হত-দরিদ্র মানুষের মাঝে সরকারী ত্রাণ সামগ্রী স্বচ্ছ ও দুর্ণীতিমুক্ত পরিবেশে ঘরে-ঘরে পৌছে ময়মনসিংহ জেলার প্রতিটি উপজেলা ও ইউনিয়নের আনাচে-কানাচে ভোর সকাল থেকে রাত্রি পর্যন্ত নিরলস ভাবে কাজ করে চলেছেন ময়মনসিংহের জনবান্ধব জেলা প্রশাসক মিজানুর রহমান।

সারা দেশের মানুষ যখন করোনা ভাইরাস থেকে নিজেকে মুক্ত রাখতে ঘরের ভিতরে অবস্থান করছেন ঠিক তখন পেশাগত দায়িত্বের পাশাপাশি নিজ গরজে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে কখনো খাবার হাতে, কখনো বাজার নিয়ন্ত্রনে, কখনো জেলাবাসীর সুরক্ষা নিশ্চিত করণে সামাজিক দূরত্ব বজায় রাখতে বিরামহীনভাবে জেলার প্রতিটি গ্রামে, গঞ্জে ছুটে বেড়াচ্ছেন এই কর্মকর্তা।

প্রতি নিয়ত সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলা সদরসহ বিভিন্ন উপজেলা ও ইউনিয়নের বিভিন্ন এলাকায় সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এবং বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে ও জনগণকে সচেতন করে ঘরে থাকার উৎসাহী করতে ব্যাপক প্রচারণা চালাচ্ছেন ডিসি মিজানুর রহমান। একই সাথে ঘরে কর্মহীনদের মাঝে সরকারের বরাদ্ধকৃত ত্রাণ সামগ্রী স্বচ্ছভাবে তালিকা করে ঘরে-ঘরে পৌছে দিতে জেলার বিভিন্ন উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদে গিয়ে চেয়ারম্যানদের নির্দেশ প্রদান করছেন।

তারই ধারাবাহিকতায় জেলা প্রশাসক মিজানুর রহমান ১২ই এপ্রিল রবিবার দুপুরে ত্রিশাল উপজেলার ৩নং কাঁঠাল ইউনিয়ন পরিষদে করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে ইউপি চেয়ারম্যান ও সদস্য এবং সেচ্ছাসেবক কমিটির উদ্দেশ্যে করনীয়, সচেতনতা ও দিকনির্দেশনামূলক পরামর্শ দেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান, উপজেলা ভূমি কর্মকর্তা মোঃ তরিকুল ইসলাম, ৩নং কাঁঠাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন কামাল, কানিহারি ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আশরাফ আলী উজ্জ্বল, উপজেলা শিক্ষা অফিসার নূর মোহাম্মদ,সহকারী শিক্ষা অফিসার ইলিয়াস আহমেদ সহ ইউনিয়ন পরিষদের সকল মেম্বারগণ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মিজানুর রহমান- করোনার কারণে কর্মহীন শ্রমজীবী গরীব হত-দরিদ্র অসহায়দের স্বচ্ছ তালিকা প্রণয়ন করে তাদের ঘরে ঘরে খাদ্য পৌছানো সহ ইউনিয়নের বিত্তবানদের তালিকা করে এই দুঃসময়ে অসহায় মানুষের কল্যাণে এগিয়ে আসার আহবান জানাতে চেয়ারম্যান দেলোয়ার হোসেন কামাল কে নির্দেশ প্রদান করেন এবং নিরাপত্তার স্বার্থে সকলকে সচেতন করে ঘরে থাকতে উৎসাহিত করার আহবান জানান।