ত্রিশালে একজনের হাতে ১০ ভিজিএফ কার্ড, ইউএনও’র হাতে আটক-১,ইউপি সদস্যকে নোটিশ

এস.এম জামাল উদ্দিন শামীম,ময়মনসিংহঃ
ময়মনসিংহের ত্রিশালে রামপুর ইউনিয়নে হতদরিদ্রদের ভিজিএফ চালের ১০টি কার্ড সহ শাহজাহান হোসেন রুবেল নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (২৮ জুলাই) উপজেলার রামপুর উচ্চ বিদ্যালয় মাঠে পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে গরীব, অসহায়, দুঃস্থ দরিদ্র জনগনের জন্য ইউনিয়নে বরাদ্দকৃত ভিজিএফ কার্ড হতে চাল বিতরণের সময় রামপুর ইউনিয়নের কাকচর গ্রামের নুরুল ইসলামের ছেলে মোঃ শাহজাহান হোসেন রুবেলের কাছে ১০টি ভিজিএফ কার্ডে পাওয়া যায়,এসময় কার্ডের উৎস বিষয়ে জানতে চাইলে সঠিক উত্তর দিতে না পাওয়ায় দায়িত্বে থাকা ট্যাগ অফিসার মীর দেলোয়ার হোসেন কার্ড জব্দ সহ তাকে আটক করে ত্রিশাল থানা পুলিশে সোপর্দ করেন। বুধবার (২৯ জুলাই) তাকে বিজ্ঞ আদালতে প্রেরণ করে ত্রিশাল থানা পুলিশ। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ৬নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ আবু বকর সিদ্দিককে প্রকৃত কারণ দর্শানোর নির্দেশ প্রদান করেছেন।

ইউপি সদস্য মোঃ আবু বকর সিদ্দিকের কাছে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনা বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,ইউএনও’র নোটিস পেয়েছি।

ট্যাগ অফিসার মীর দেলোয়ার হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, কার্ডের উৎস সম্পর্কে এখনো জানা যায় নি।

রামপুর ইউপি সচিব রফিকুল ইসলাম জানান,সাক্ষর বিহীন কার্ড কোথায় থেকে পেয়েছে তা আমার জানা নেই।

উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান জনান, মানবিক সহায়তা কর্মসূচীর নীতিমালা ২০১২-১৩ মোতাবেক স্থানীয় ইউপি সদস্যকে প্রকৃত কারণ দর্শানোর নির্দেশ প্রদান করা হয়েছে। আটকৃত মোঃ শাহজাহান হোসেন রুবেলকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।
দরিদ্রদের চাল নিয়ে অনিয়ম কোন অবস্থাতেই বরদাস্ত করা হবে না।